প্রত্যয় টি-২০ ক্রিকেট : শান্ত’র ব্যাটিংয়ে রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের জয়

ম্যাচসেরার ট্রফি গ্রহণ করে জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় দলের শান্ত। ছবি : বাংলারচিঠিডটকম

তৌহিদ শুভ, ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

প্রত্যয় ক্লাব আয়োজিত অনূর্ধ্ব-১৩ শহীদ দিবস টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে ১১ মার্চ মুখোমুখি হয় খ-গ্রুপের জামালপুর জিলা স্কুল-দিবা শাখা এবং জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় দল। শান্ত’র ৪৭ বলে ৮৮ রানের দুর্দান্ত ব্যাটিংয়ে বিজয়ী হয়েছে তার দল জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয়। ম্যাচ অনুষ্ঠিত হয় জামালপুর জিলা স্কুল মাঠে।

ম্যাচের শুরুতেই জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় দলের অধিনায়কে মাসুম টসে জিতে ব্যাটিংয়েল সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ২০ ওভারের খেলায় ৬ উইকেট হারিয়ে এবং মিডল অর্ডারের শান্ত ও আপনের দুর্দান্ত ব্যাটিং তাণ্ডবে জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় সংগ্রহ করে ২১৬ রান।

জবাবে ২১৭ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নামে অধিনায়ক রাকিবের দল জামালপুর জিলা স্কুল-দিবা শাখা। প্রতিপক্ষ দলের বোলারদের চাপের মুখে ১৭ ওভারের মাথায় ম্যাচ গুটাতে হয় জামালপুর জিলা স্কুল-দিবা শাখাকে। সবগুলো উইকেট হারিয়ে তারা সংগ্রহ করতে পারে ৯৯ রান। ফলশ্রুতিতে ১১৭ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে যায় জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় দল। করে। ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের শান্ত। ম্যাচটিতে আম্পায়ারের দায়িত্বে ছিলেন শাহরিয়ার স্বপন ও এ আর রিফান এবং স্কোরিং করেন রাকিবুল হোসেন।

ম্যাচ শেষে শান্তর হাতে ম্যাচসেরার ট্রফি তুলে দেন জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আনোয়ার হোসেন সাঈদ। এ সময়  বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র জামালপুর জেলা ক্রিকেট প্রশিক্ষক মো. মিজানুর রহমান মিজু ও প্রত্যয় ক্লাবের ক্রিকেটার নির্বাচক সাজেদুল ফারুক সতেজসহ প্রত্যয় ক্লাবের সাবেক খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর :
জামালপুর রেলওয় উচ্চ বিদ্যালয় : ২১৬/০৬ (২০ ওভার)
শান্ত ৮৮ (৪৭), আপন ৩৮ (২৮), সাদবি ০৪-০০-৩২-০২, কাইফ ০৪-০০-৪৭-০১।

জামালপুর জিলা স্কুল-দিবা শাখা : ৯৯/১০ (১৭ ওভার)
সাদবি ২১ (৩০), শ্রাবণ ১৩ (২১), আপন ০৪-০০-১৫-০২, শান্ত ০৩-০০-১৪-০২।

টুর্নামেন্টের আয়োজকরা জানান, টি-২০ ফরমেটে দুটি গ্রুপে টুর্নামেন্টে অংশ নিচ্ছে ক-গ্রুপে বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল এন্ড কলেজ, সৃষ্টি সেন্ট্রাল স্কুল এন্ড কলেজ, উইজডম ল্যাব স্কুল এন্ড কলেজ, জামালপুর জিলা স্কুল (প্রভাতী) এবং খ-গ্রুপে রয়েছে জামালপুর জিলা স্কুল (দিবা), হযরত শাহ জামাল (রহ.) স্কুল এন্ড কলেজ, রেলওয়ে উচ্চ বিদ্যালয় ও শাহীন স্কুল এন্ড কলেজ দল।