বকশীগঞ্জে মহান শহীদ দিবস পালিত

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আ. স. ম. জামশেদ খোন্দকার। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারি সকালে প্রভাতফেরী করা হয়। এছাড়াও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বেলা ১১টায় উপজেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে আলোচনা সভায় বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ. স. ম. জামশেদ খোন্দকারের সভাপতিত্বে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেনের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হযরত আলী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ, বকশীগঞ্জ সরকারি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের সুপারিনটেনডেন্ট মো. সোহরাব হোসেন, সহকারী গ্রন্থাগারিক মাহমুদা বেগম, বকশীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) আখতারুজ্জামান, উপজেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ ও উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম ফাতিউল হাফিজ বাবু।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের উদ্যোগে প্রভাতফেরী বের হয়। ছবি : বাংলারচিঠিডটকম

অপরদিকে বকশীগঞ্জ উপজেলার আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। কলেজের প্রতিষ্ঠাতা ও কলেজ পরিচালনা পরিষদের সভাপতি গাজী মো. আমানুজ্জামানের নেতৃত্বে সকালে প্রভাতফেরী বের হয়।

প্রভাতফেরীতে কলেজের দাতা সদস্য গাজী মো. আজাদুজ্জামান, কলেজের অধ্যক্ষ নূরজাহান বেগম, সাবেক অধ্যক্ষ হেলাল উদ্দিন খানসহ কলেজের সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেন। এছাড়াও আলীরপাড়া উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান কলেজের প্রতিষ্ঠাতা ও শিক্ষক-শিক্ষার্থীরা।