জামালপুরে শিশু সুরক্ষা বিষয়ক সমাবেশ

সমাবেশে বক্তব্য রাখেন শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজিজুল হক ফনি। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

মাদক, বাল্যবিয়ে প্রতিরোধ, নারী ও শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধ, পাচাররোধসহ শিশুর প্রতি সর্বোত্তম সুরক্ষার লক্ষ্যে ১৭ ডিসেম্বর জামালপুর সদর উপজেলার শ্রীপুর ইউনিয়নে কিশোর-কিশোরী ও অভিভাবকদের নিয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উন্নয়ন সংঘের আইনের সংস্পর্শে ও সংঘাতে জড়িত শিশুদের সহায়তায় প্রাতিষ্ঠানিক দায়িত্ব উন্নয়ন (আইআইআরসিসিএল) প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজিজুল হক ফনি। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য হাফিজুর রহমান, হালিমা খাতুন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উন্নয়ন সংঘের আইআইআরসিসিএল প্রকল্পের সমাজকর্মী আরজু মিয়া।

অনুষ্ঠানে উপস্থিত অভিভাবকগণ শিশুদের সুরক্ষায় চলমান শিশুর উপর যৌন আক্রমণ এবং অন্যান্য নির্যাতনের হাত থেকে রক্ষায় আরো অধিক সতর্ক ও সচেতন হওয়ার অঙ্গীকার করেন। এছাড়া উপস্থিত কিশোরীদের নিয়ে উল্লেখিত বিষয়ের উপর আলাদাভাবে পরামর্শমূলক পাঠদান করা হয়।

ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহায়তায় অপরাজেয় বাংলাদেশের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে উন্নয়ন সংঘ জামালপুরে আইআইআরসিসিএল প্রকল্প বাস্তবায়ন করে আসছে। এ প্রকল্প বাস্তবায়নের ফলে জামালপুরে আইনের সংস্পর্শে ও সংঘাতে আসা শিশুরা সর্বোচ্চ সেবা ও সুরক্ষা পেয়েছে। চলতি মাসের ৩১ তারিখে প্রকল্পটির মেয়াদ শেষ হলেও উন্নয়ন সংঘ শিশু সুরক্ষা বিষয়ক সকল কার্যক্রম অব্যাহত রাখবে বলে সংস্থার আঞ্চলিক ব্যবস্থাপক মিনারা পারভীন জানান।

sarkar furniture Ad
Green House Ad