বকশীগঞ্জে স্বাভাবিক প্রসবসেবা জোরদারকরণে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক সেবা প্রসবসেবা জোরদারকরণের লক্ষ্যে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৭ নভেম্বর পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ ইউনিটের আয়োজনে এবং উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের বাস্তবায়নে উপজেলা পরিষদ মিলনায়তনে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ. স. ম. জামশেদ খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিসেস ও লাইন ডাইরেক্টর এর পরিচালক চিকিৎসক মোহাম্মদ শরীফ, জামালপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক চিকিৎসক সাজদা ই জান্নাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক আবু হাসান শাহীন, বকশীগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, নিলক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ প্রমুখ। কর্মশালা সঞ্চালনা করেন বকশীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক সোনিয়া আক্তার।

অবহিতকরণ কর্মশালায় প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪ ঘন্টা নিরাপদ স্বাভাবিক প্রসবসেবাকে আরো জোরদার করার বিষয়ে গুরুত্ব দেওয়া হয়। মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রাতিষ্ঠানিক প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়।