ফেনসিডিলসহ গ্রেপ্তার আমেনা হাসপাতালের পরিচালক চিকিৎসক এমদাদুল কারাগারে

আট বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার চিকিৎসক এমদাদুল হক বিদ্যুৎ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরের মিয়াপাড়া এলাকায় আমেনা জেনারেল হাসপাতাল (প্রা:) নামের একটি বেসরকারি হাসপাতালের পরিচালক চিকিৎসক এস এম এমদাদুল হক বিদ্যুৎকে (৪৮) আট বোতল ভারতীয় ফেনসিডিলসহ গ্রেপ্তার করেছে জামালপুর সদর থানা পুলিশ। ২১ সেপ্টেম্বর দুপুরে তাকে তার হাসপাতাল থেকে গ্রেপ্তার করা হয়। তিনি মিয়াপাড়া এলাকার এস এম সিরাজুল হকের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল পাচারের গোপন সংবাদের ভিত্তিতে জামালপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ জহিরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ২১ সেপ্টেম্বর বেলা ১টার দিকে জামালপুর শহরের মিয়াপাড়ায় আমেনা জেনারেল হাসপাতালে অভিযান চালান। এ সময় হাসপাতালটির পরিচালক চিকিৎসক এস এম এমদাদুল হক বিদ্যুৎ বিকাশ লেখা একটি শপিং ব্যাগ হাতে নিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় তাকে গ্রেপ্তার করা হয়। ওই শপিং ব্যাগ তল্লাশি করে আট বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করা হয়। পরে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করে আদালতের মাধ্যমে তাকে জামালপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

এসআই মুহাম্মদ জহিরুল ইসলাম বাংলারচিঠিডটকমকে বলেন, মাদক ব্যবসার সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতেই চিকিৎসক এস এম এমদাদুল হক বিদ্যুৎকে গ্রেপ্তার করা হয়েছে। হাসপাতাল ব্যবসার পাশাপাশি তিনি একজন মাদক চোরাচালান ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে ভারতীয় তৈরি আমদানি নিষিদ্ধ ফেনসিডিল চোরাই পথে আমদানি করে জামালপুর শহরের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিলেন। থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে তাকে জামালপুর জেলহাজতে পাঠানো হয়েছে।