সরিষাবাড়ীতে স্বাস্থ্য সহকারীর উপর হামলা, আহত ৩

হাসপাতালে চিকিৎসাধীন শাহজাহান আলী। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় ধর্ষণ মামলাকে কেন্দ্র করে শাহজাহান আলী নামে স্বাস্থ্য পরির্দশকের বসতবাড়িঘরে হামলা, ভাংচুর লুটপাট করেছে ধর্ষকের লোকজন। এ সময় শাহজাহান আলী ও তার স্ত্রী আনোয়ারা বেগম এবং ভাতিজি মিনা আক্তার সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত অবস্থায় সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ২৪ আগস্ট মহাদান ইউনিয়নের সেংগুয়াগ্রামে এ ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন শাহজাহান আলী জানান, তিনি উপজেলা মহাদান ইউনিয়নের সেংগুয়া গ্রামে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করে আসছেন। গত ছয়মাস আগে শাজাহান আলীর রাবেয়া নামে এক ভাতিজিকে নিয়ে প্রতিবেশী মাসুদুর রহমানের সাথে ধর্ষণের অভিযোগ উঠে। এ নিয়ে মাসুদুর রহমানের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়। ওই মামলায় মাসুদুর রহমানকে পুলিশ গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়। এ ঘটনার জের ধরে ২৪ আগস্ট বিকালে মাসুদুর রহমানের দুই ভাই মাহিদুল ইসলাম ও মাফিজুলের নেতৃত্বে ৮-১০ জনের একটি সন্ত্রাসী দল অতর্কীত হামলা চালায় শাজাহান আলীর বসতঘরে। হামলা চালিয়ে বসতঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ভাংচুর চালিয়ে একটি মোটরসাইকেলসহ আসবাবপত্র ভেঙ্গে তছনছ করে সন্ত্রাসীরা। এ সময় শাহজাহান আলীকে বেধরক মরধর করতে থাকলে তার স্ত্রী ও ভাতিজি মিনা বাধা দিলে তাদেরকেও মারধর করে। পরে হামলাকারীরা চলে যাবার সময় ড্রয়ার ভেঙ্গে নগদঅর্থসহ লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। পরে স্বজনরা এসে তাদেরকে উদ্ধার করে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শাজাহান আলী টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরিদর্শক হিসেবে চাকরি করেন।

প্রতিপক্ষ মাহিদুল ইসলাম ঘটনার অস্বীকার করে বলেন, এ ঘটনার সাথে তার সম্পৃক্ততা নেই।

এ ব্যপারে সরিষাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বাংলারচিঠিডটকমকে বলেন, শাজাহান আলীর বাড়িঘরে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে গেলে হামলাকারীরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। এ ঘটনায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।