দেওয়ানগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

জাতীয় শোক দিবসের সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্তিয়াক হোসেন দিদার। ছবি : বিল্লাল হোসেন মন্ডল

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৫ আগস্ট সকালে দেওয়ানগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা দিবসটি যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে পালন করে।

১৫ আগস্ট ভোরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ও উপজেলা পরিষদে জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ এবং দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গোলাম মোস্তফার নেতৃত্বে শোকর‌্যালি বের করা হয়।

উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্তিয়াক হোসেন দিদারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল করিম আকন্দ, যুগ্মসাধারণ সম্পাদক আসলাম হোসেন, প্রচার সম্পাদক জাফর আলী মিস্টি, দপ্তর সম্পাদক আনিসুর রহমান মুকুল, সদস্য ও দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহান শাহ, আলী হায়দার বাবুল, শহর আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ হারুন, সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী জুয়েল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মামুনুর রশিদ মামুন, শহর যুবলীগের আহবায়ক ও ভাইস চেয়ারম্যান দেওয়ান মো. ইমরান, ছাত্রলীগের আহবায়ক মাফুজুর রহমান মাফুজ, মহিলা আওয়ামী লীগের আহবায়ক নাজনীন বেগম, যুগ্ম আহবায়ক রাশেদা আফরোজ (রিতু) প্রমুখ। সভা সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সৈয়দ আহাম্মদ সাবু।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য বিশেষ মোনাজাত করা হয়। পরে তবারক বিতরণ করা হয়।