মেলান্দহে বন্যার্তদের বিনামূল্যে হোমিও চিকিৎসাসেবা প্রদান

বিনামূল্যে হোমিও চিকিৎসাসেবা প্রদানের অনুষ্ঠানে অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

মো. মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ (জামালপুর) সংবাদদাতা
বাংলারচিঠিডটকম

‘জামালপুর হোমিও গবেষণা কেন্দ্র’ পাঁচ রাস্তার মোড়, জামালপুর এর উদ্যোগে মেলান্দহ উপজেলার পশ্চিম ফুলকোচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ আগস্ট সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিনামূল্যে হোমিও চিকিৎসাসেবা দেওয়া হয়।

এ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট হোমিও চিকিৎসক ও সমাজ সেবক চিকিৎসক এম এ জলিল আলম। এতে সভাপতিত্ব করেন জামালপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের অধ্যক্ষ চিকিৎসক মনিরুজ্জামান খান।

দিনব্যাপী চিকিৎসাসেবা পরিচালনা করেন জামালপুর হোমিও গবেষণা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ও জামালপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সহকারী অধ্যাপক চিকিৎসক এম জিল্লুর রহমান (বি.এইচ.এম.এস) ঢাকা বিশ্ববিদ্যালয়।

দিনব্যাপী এই চিকিৎসাসেবা কার্যক্রমে প্রায় চারশতাধিক নারী, পুরুষ ও শিশু রোগীকে বন্যা পরবর্তী ডায়রিয়া, চর্মরোগ, ঠান্ডা-জ্বর, সর্দিকাশি, বাতব্যথাসহ গর্ভবতী মহিলাদের নানা রোগের ব্যবস্থাপত্র ও বিনামূল্যে লক্ষাধিক টাকার ওষুধ দেওয়া হয়।

বিনামূল্যে হোমিও চিকিৎসাসেবা নিতে আসা নারী, পুরুষ ও শিশু রোগীরা। ছবি : বাংলারচিঠিডটকম

চিকিৎসা কাজে সহযোগিতা করেন গবেষণা কেন্দ্রের সহকারী পরিচালক চিকিৎসক মোহাম্মদ আছাদুল্যাহ ও চিকিৎসক রুমী পারভীন, জামালপুর হোমিও কলেজের জ্যেষ্ঠ চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক সুলতান আহমেদ, গবেষণা কেন্দ্রের শিক্ষার্থী চিকিৎসক জীবরান, চিকিৎসক ফেরদৌসী খাতুন, আনোয়ারা, নাহিদা, জান্নাতুন্নেছা, মিজান, সাবিনা, এরশাদ, শিউলী, হানিফ, আইরিন, রেহেনা, রাশেদ, লিংকন, লাবিব, জাবিন প্রমুখ।

বিনামূল্যে চিকিৎসাসেবার কার্যক্রমের সুষ্ঠু বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেন হাজরাবাড়ী পৌরসভার কাউন্সিলর মো. সোলায়মান কবীর। অনুষ্ঠান সঞ্চালনা করেন গবেষণা কেন্দ্রের সদস্য ও জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের সহকারী অধ্যাপক সাইদ আহমদ।