বকশীগঞ্জে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা

বকশীগঞ্জে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা বের হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ডেঙ্গুর ভয়াবহতা থেকে রক্ষা পেতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ-২০১৯ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ প্রতিপাদ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৯ জুলাই দুপুর ১২টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম।

শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মাহবুব আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহীদুল ইসলাম তালুকদার, চিকিৎসকা কর্মকর্তা চিকিৎসক জাহিদুল আরেফিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাসান মাহবুব খান, বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, সাবেক অধ্যক্ষ হেলাল উদ্দিন খান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হেদায়েত উল্লাহ, উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জ্যোৎস্না আক্তার, উপজেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন। শোভাযাত্রা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বাড়ির চারপাশে ঝোঁপঝাড় ও আগাছা পরিষ্কার রাখার জন্য বলা হয়। ডেঙ্গুর উপস্বর্গ দেখা দিলে তাৎক্ষণিকভাবে হাসপাতালে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করাসহ বিভিন্ন সচেতনতা বিষয়ক কথা বলা হয়।

এদিকে পৌরসভার উদ্যোগে শহর পরিস্কার-পরিচ্ছন্নতা রাখার জন্য সকালে ঝোঁপ জঙ্গল পরিষ্কার করে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন পৌরসভার মেয়র নজরুল ইসলাম সওদাগর।

শোভাযাত্রা ও আলোচনা সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ অংশ নেন।