জামালপুরে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু

সদর উপজেলা পরিষদে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে অংশ নেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি- এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় জামালপুরেও মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু হয়েছে। ২৫ জুলাই সকাল সাড়ে দশটায় জামালপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
জামালপুর সদর উপজেলা পরিষদের আয়োজনে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আলাল উদ্দিন ও সদর উপজেলা প্রকৌশলী এস এম শহীদুল ইসলামসহ উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ঝাড়ু হাতে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে অংশ নেন অতিথিবৃন্দ। ২৫ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের কার্যক্রম চলবে।

এদিকে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে জামালপুর পৌরসভার আয়োজনে শহরের প্রধান সড়কে গণসচেতনায় শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় অংশ নেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, অতিরিক্ত জেলা হাকিম সুহেল মাহমুদ, জামালপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন লিটা ও পৌরসভার প্যানেল মেয়র ফজলুল হক আকন্দসহ অন্যান্য কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।