বন্যার কারণে জামালপুর-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতুপূর্ব ট্রেন চলাচল বন্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

বন্যার কারণে জামালপুর-তারাকান্দি বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলপথে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ১৭ জুলাই রাত ১০টা থেকে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের জামালপুরের একজন প্রকৌশলী এ তথ্য নিশ্চিত করেছেন।

জামালপুরে বন্যাপরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। জেলার সাতটি উপজেলা বন্যাকবলিত হয়েছে। জেলার সরিষাবাড়ী উপজেলাতেও ১৭ জুলাই সকাল থেকে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। যমুনা, ঝিনাই ও সুবর্ণখালী নদীর পানি অস্বাভাবিক বেড়ে যাওয়ায় উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন এবং সরিষাবাড়ী পৌরসভার আরামনগর বাজার ও শিমলাবাজার এলাকাসহ বিভিন্ন স্থানে বন্যার পানি উঠছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, বন্যার কারণে প্রায় ৬৯ কিলোমিটার দীর্ঘ জামালপুর-সরিষাবাড়ী-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলপথ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এই রেলপথের সরিষাবাড়ী-বয়ড়া সেকশনে সরিষাবাড়ী পোস্ট অফিস এলাকায় রেললাইনের ওপর দিয়ে পানি গড়াচ্ছে। এছাড়াও শিমলাপল্লী এলাকাসহ কয়েকটি স্থানে বন্যার পানি রেললাইন ছুঁই ছুঁই করছে। ফলে রেলওয়ে কর্তৃপক্ষ ১৭ জুলাই রাত ১০টা থেকে জামালপুর-সরিষাবাড়ী-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলপথে পাঁচ জোড়া ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে। রেলওয়ে কর্তৃপক্ষের এ ঘোষণার পর থেকে এই রেলপথে চলাচলকারী ঢাকা থেকে ছেড়ে আসা আন্ত:নগর যমুনা ও অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ৩৭ নং আপ মেইল ট্রেন, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ধলেশ্বরী মেইল ট্রেন এবং একটি লোকাল ট্রেন জামালপুর রেলস্টেশন পর্যন্ত চলাচল করবে।

রেলওয়ের জামালপুরের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) কবির হোসেন রানা ট্রেন চলাচল বন্ধ ঘোষণার সত্যতা নিশ্চিত করে বাংলারচিঠিডটকমকে বলেন, জামালপুর-তারাকান্দি রেলপথের সরিষাবাড়ী-বয়ড়া সেকশনে সরিষাবাড়ী পোস্ট অফিস এলাকায় রেললাইনের ওপর দিয়ে পানি উঠতে শুরু করেছে। এছাড়াও আরও কয়েকটি স্থানে বন্যার পানি রেললাইন ছুঁই ছুঁই করছে। এ কারণে রেলওয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ১৭ জুলাই রাত ১০টা থেকে জামালপুর-তারাকান্দি বঙ্গবন্ধু সেতুপূর্ব সেকশনে সকল প্রকার ট্রেনচলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এই রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad