জামালপুরে ন্যাশনাল সার্ভিসের পর্যালোচনা শীর্ষক সেমিনার

জামালপুর ন্যাশনাল সার্ভিসের সেমিনারে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি’ এই আওয়াজের ভিত্তিতে এবং যুবসমাজকে দক্ষ জনশক্তিতে পরিণত করার লক্ষ্য সামনে রেখে সারাদেশের মতো জামালপুরেও চলছে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি। এই কার্যক্রমের অগ্রগতি এবং উন্নতির চিত্র দেখতে ৩০ জুন জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যুব উন্নয়ন অধিদপ্তর জামালপুর জেলার ন্যাশনাল সার্ভিস কর্মসূচির পর্যালোচনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আহমেদ কবীর।

সেমিনারে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন যুব উন্নয়ন অধিদপ্তর জামালপুর জেলার উপপরিচালক এনায়েত করিম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপপরিচালক মছিরুননেছা প্রমুখ।

সেমিনার সূত্র জানায়, প্রথমদিকে ন্যাশনাল সার্ভিসের সাথে যুক্ত ছেলে মেয়েরা কিছুটা অনিয়ম করলেও বর্তমানে সংশ্লিষ্ট দপ্তরের কড়া নজরদারির কারণে কেউ ফাঁকি দিতে পারছে না। যে সকল সরকারি দপ্তরে তাদের যুক্ত করা হয়েছে তাদের সুপারিশ ছাড়া সম্মানি ভাতা প্রদান করা হয় না।

আলোচকরা বলেন, ন্যাশনাল সার্ভিসের মাধ্যমে দুই বছর কাজ করার ফলে প্রশিক্ষণার্থীরা বেশ দক্ষ হয়ে উঠে। ভবিষ্যতে এদেরকে উন্নয়নের মূলস্রোত ধারার সাথে যুক্ত করতে সরকারি চাকরিতে স্থায়ী করার জন্য আহবান জানানো হয়।

Views 23 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad