আগামীর বাংলাদেশ হবে মেধা সম্পন্নের দেশ : তথ্য প্রতিমন্ত্রী

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি: বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান বলেন, আগামীর বাংলাদেশ হবে মেধা সম্পন্নের দেশ। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। উন্নত দেশ হতে হলে প্রতিটি শিশুকেই মেধাসম্পন্ন করে গড়ে তুলতে হবে।

তথ্য প্রতিমন্ত্রী ২৮ জুন বিকেলে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের চূড়ান্ত খেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী মুরাদ হাসান আরো বলেন, শুধু পড়ালেখায় নয় প্রতিটি শিশুকেই সহশিক্ষায় ধারণা অর্জন করতে হবে। এই বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের মধ্য দিয়ে শিশুরা এ মহান মানুষদের সম্পর্কে জানতে পারবে। খেলাধুলায় এখন আর বাংলাদেশ কোনো দেশের চেয়ে পিছিয়ে নেই। বহির্বিশ্বে মাথা উঁচু করে সকল খেলায় সুনাম বয়ে আনছে বাংলাদেশ। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই।

মানিকপটল ও বাউসি বাঙালি সরকারি প্রাথমিক বিদ্যালয় দলের খেলা। ছবি: বাংলারচিঠিডটকম

উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ের আয়োজনে ২৮ জুন বিকেলে গণময়দান মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে। ১৩৪টি স্কুলের মধ্যে চূড়ান্ত প্রতিযোগিতায় বঙ্গবন্ধু গোল্ডকাপ বিভাগে মানিকপটল সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে ২-০ গোলে পরাজিত করে উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে বাউসি বাঙালি সরকারি প্রাথমিক বিদ্যালয় দল। অপরদিকে একই মাঠে বঙ্গমাতা বিভাগে আদ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে ২-১ গোলে পরাজিত করে উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে বারইপটল সরকারি প্রাথমিক বিদ্যালয় দল।

পরে তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান চ্যাম্পিয়ন ও রানারস আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।

পুরস্কার বিতরণ করেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি: বাংলারচিঠিডটকম

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুন্নাহার, উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকনুজ্জামান রোকন, সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ গণি, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম প্রমুখ।

Views 30 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad