জামালপুরে মুজিববর্ষ উপলক্ষে সেমিনার

বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিকুল ইসলাম। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষির্কী সামনে রেখে ২০১৮ সালে ঘোষণা করা হয় মুজিববর্ষ। সারাদেশের মতো জামালপুরেও এই বর্ষকে সামনে রেখে নানা প্রস্তুতি চলছে। এরই ধারাবাহিকতায় ২৬ জুন মুজিববর্ষ ২০২০: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক’ সেমিনার জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান, জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন, সহকারী কমিশনার নজরুল ইসলাম, অনলাইন নিউজ পোর্টাল বাংলারচিঠিডটকম এর সম্পাদক জাহাঙ্গীর সেলিম, আলোচিত জামালপুরের নির্বাহী সম্পাদক সাযযাদ আনসারী প্রমুখ।

সভায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে, সরকারি, বেসরকারি, সংস্থা, ইউনিয়ন পরিষদে মুজিববর্ষের ধারণা এবং এ সম্পর্কে করণীয় বিষয় তুলে ধরা, তথ্য দপ্তরের মাধ্যমে, স্থানীয় প্রত্রিকা এবং ভিডিও চ্যানেলগুলোর মাধ্যমে প্রচারণা বৃদ্ধি করা, প্রতি বছর মুজিব উৎসব পালন করা, জেলা পর্যায়ে একটি ঘোষণাপত্র তৈরি করা, মুজিবাব্ধ প্রচলন করা, শোভাযাত্রা, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন কার্যক্রম হাতের নেয়ার প্রস্তাব আসে।

sarkar furniture Ad
Green House Ad