সাংবাদিক মোস্তফা মনজু’র ওপর হামলার ঘটনায় জামালপুর জেলা প্রেসক্লাবের প্রতিবাদ সভা

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জামালপুরের জ্যেষ্ঠ সাংবাদিক উৎপল কান্তিধর। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

দৈনিক কালের কন্ঠের জামালপুর প্রতিনিধি ও বাংলারচিঠিডটকমের নির্বাহী সম্পাদক মোস্তফা মনজু’র ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে এবং সাংবাদিক নির্যাতনের সকল ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে জামালপুর জেলা প্রেসক্লাব। ১০ জুন সকালে জামালপুর জেলা প্রেসক্লাব মিলনায়তনে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের জামালপুরের সম্পাদক এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জামালপুরের জ্যেষ্ঠ সাংবাদিক উৎপল কান্তিধর, জামালপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, ডিবিসি নিউজ ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক শুভ্র মেহেদী, যায়যায়দিনের সাংবাদিক ইউসুফ আলী, দিনকালের মুকুল রানা, বাংলাদেশ টুডে’র এম সুলতান আলম, ডেইলি অবজারভারের কামাল হোসেন, যমুনা টিভি ও দেশ রূপান্তরের শোয়েব হোসেন, ইত্তেফাক ও নিউ নেশনের শাহ্ জামাল, এসএ টিভি ও আজকালের খবরের ফজলে এলাহী মাকাম, ডেইলি স্টারের এ বি এম আমিনুল ইসলাম লিটন, নিউজ টুয়েন্টিফোর টিভির তানভীর আজাদ মামুন, মানবজমিন ও নিউজ টুডের আনোয়ারুল ইসলাম মিলন, দীপ্ত টিভির তানভীর আহমেদ হীরা, করোতোয়ার জাহিদ আনোয়ার, বাংলা টিভির কাওসার আহমেদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জাল কাগজপত্রের মাধ্যমে দলিল নিবন্ধনের তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক মোস্তফা মনজু দলিল লেখকদের হামলার শিকার হওয়ার ঘটনাটি স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি স্বরূপ। তাই সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে মোস্তফা মনজু’র ওপর হামলাকারীদের বিরুদ্ধে আদালতের জারি করা গ্রেপ্তারি পরোয়ানা দ্রুত কার্যকরের দাবি জানান বক্তারা।

প্রসঙ্গত, গত ২৮ মে দুপুরে জামালপুর সদর সাব-রেজিস্ট্রার কার্যালয় প্রাঙ্গণে জাল কাগজপত্রের মাধ্যমে জমির দলিল নিবন্ধনের তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিক মোস্তফা মনজুর ওপর সন্ত্রাসী হামলা হয়। ওই হামলার ঘটনায় মোস্তফা মনজু বাদী হয়ে হামলার মূলহোতা স্ট্যাম্পভেন্ডার ও জামালপুর পৌরসভার কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ নয়জনকে আসামি করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেন। মামলাটির আসামিরা আদালত থেকে জামিন নিয়ে মোস্তফা মনজুসহ আন্দোলনরত জামালপুর প্রেসক্লাবের সাংবাদিকনেতৃবৃন্দ ও অন্যান্য সকল সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন। এ ধরনের হুমকিতে সাংবাদিক মোস্তফা মনজুসহ জেলায় কর্মরত ৪৮ জন সাংবাদিক পৃথকভাবে জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ৯ জুন মামলাটির বাদী মোস্তফা মনজু জামালপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. সোলায়মান কবীরের আদালতে মামলাটির সকল আসামিদের জামিন বাতিলের আবেদন জানালে আদালত জামিন বাতিল করে মামলাটির নয়জন আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ জারি করেছেন।

Views 34 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad