জামালপুরে তিনটি প্রতিষ্ঠানে ৭৭ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর সদর উপজেলার কালাবহ, নারিকেলী বাজার ও গহেরপাড়া গ্রামে ২১ মে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিভিন্ন অভিযোগে তিনটি প্রতিষ্ঠানে ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসনের দুজন নির্বাহী হাকিম পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মো. নজরুল ইসলাম ২১ মে দুপুরে সদর উপজেলার কালাবহ ও নারিকেলী বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। এ সময় অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে সেমাই উৎপাদনের অভিযোগে সেমাই উৎপাদনকারী মাজেদা বেগমকে ২০ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও মিথ্যা বিজ্ঞাপনে ক্রেতাদের প্রতারিত করার অভিযোগে সবুজ হোমিও হলের মালিক মো. সাইফুল ইসলাম সবুজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদেরকে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৪, ৫১ ও ৫৩ ধারায় এসব জরিমানা করা হয়।

অপরদিকে একই দিন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম স্নিগ্ধা দাস সদর উপজেলার গহেরপাড়া গ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। এ সময় অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে সেমাই উৎপাদন ও খোলা অবস্থায় তেল রাখার অভিযোগে আরিফ লাচ্ছা সেমাইয়ের উৎপাদনকারী মো. রসুল মামুদকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। তাকে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৩ ধারায় এ জরিমানা করা হয়।

জামালপুর সদর থানার পুলিশ এ অভিযানে অংশ নেন।

Views 19 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad