সরিষাবাড়ীতে উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী

সমাবেশে বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের তিনটি সড়ক উন্নয়ন কাজের ও শুয়াকৈর জমশের আলী উচ্চ বিদ্যালয়ে মনোয়ারা বেগম একাডেমিক ভবন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। এ উপলক্ষে ১৭ মে বেলা ১২টায় শুয়াকৈর জমশের আলী উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সুধী সমাবেশের আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান সমাবেশে বলেন, এই চর অঞ্চলের সকল উন্নয়ন হবে ইনশাআল্লাহ্। এখানকার জনপদের মানুষগুলো আওয়ামী লীগ প্রেমিক। শেখ হাসিনার নির্দেশ প্রতিটি গ্রাম হবে শহর। তাই এসব কাজের মাধ্যমে আমাদের যাত্রা শুরু হয়েছে। কোনো কাজের জন্য আমাকে বলতে হবে না। কারণ সরিষাবাড়ীর প্রতিটি জনপদ আমার চেনা জানা। এই উপজেলা হবে বাংলাদেশের রোল মডেল। বিভিন্ন অঞ্চল থেকে লোক আসবে এখানকার উন্নয়ন দেখতে।

প্রতিমন্ত্রী বলেন, আমার গ্রামের মানুষগুলোর চেয়ে এই অঞ্চলের জনগণ আমাকে বেশি সম্মান করে। এ অঞ্চল হলো আমার নানার বাড়ি। প্রতিটি মানুষ আমার পরম আত্মীয়। আপনারা আমার মাকে সম্মান করে মনোয়ারা বেগম একাডেমির নামকরণ করেছেন। আপনাদের প্রতি অন্তরের অন্তঃস্থল থেকে ভালবাসা জানায়।

এ সময় প্রতিমন্ত্রী আরো বলেন, আমি এই জনপদের সেবক হয়ে কাজ করতে চাই। আপনারা আমাকে ভোট দিয়ে জাতীয় সংসদে পাঠিয়েছেন। আপনাদের এই ভোটের প্রতিদান স্বরূপ আমার নেত্রী আপনাদের প্রতিমন্ত্রী দান করেছে। আমি আপনাদের ও আমার নেত্রী শেখ হাসিনার সম্মান যে রক্ষা করতে পারি সেই সহযোগীতাও করবেন। আমি যেন এই সরিষাবাড়ীর প্রতিটি মানুষের সেবাই নিয়োজিত থাকতে পারি মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত সেই দোয়া চাই।

মোনাজাতে অংশ নেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

জমশের আলী উচ্চ বিদ্যালয়ের পরিচলনা কমিটির সভাপতি শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াসউদ্দিন পাঠান, মহিলা ভাইস চেয়ারম্যান জেলি আক্তার, কামরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুনছুর রহমান খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক আব্দুস সালাম, সাবেক আলহাজ জুট মিলের সিবিএ সভাপতি সামিউল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী কর্মকর্তা কামরুন নাহার, সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা শফিউল্লাহ প্রমুখ।

এদিকে প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান কামরাবাদ ইউপি-নান্দিনা বাজার সড়ক, নিউগির টেংগর প্রাথমিক বিদ্যালয় সংযোগ সড়ক, হেলেঞ্চাবাড়ী প্রাথমিক বিদ্যালয় সংযোগ সড়কের উন্নয়নমূলক কাজের ও শুয়াকৈর জমশের আলী উচ্চ বিদ্যালয়ের মনোয়ারা একাডেমি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে উপজেলা হাসপাতাল পরিদর্শন করেন।