জামালপুরে তামাকজাত দ্রব্যের প্রচারণা বন্ধে আলোচনা সভা অনুষ্ঠিত

বক্তব্য রাখেন ক্যান্সার ও টিউমার বিশেষজ্ঞ চিকিৎসক এ এ এম তাহের। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি-নাটাবের আয়োজনে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারণা নিষিদ্ধ এবং পৃষ্ঠপোষাকতা নিয়ন্ত্রণ সম্পর্কিত বিধান বাস্তবায়ন করণীয় শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ এপ্রিল দুপুরে নাটাব জামালপুর জেলা প্রেসক্লাব মিলনায়তনে এ সভার আয়োজন করে।

জেলা নাটাবের সভাপতি তানভীর আহমেদ হীরার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা হাকিম মোহাম্মদ সুহেল মাহামুদ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্যান্সার ও টিউমার বিশেষজ্ঞ চিকিৎসক এ এ এম তাহের, জামালপুর সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আনিছুর রহমান, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুভ্র মেহেদী, পুলিশ র্কমর্কতা তরিকুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় নাটাবের পক্ষ থেকে বলা হয়, অবাধে জনবহুল জায়গায় ধূমপান বন্ধ এবং স্বাস্থ্য সচেতনা ও ক্যান্সার প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার প্রচার-প্রচারণায় আইনগত বাধা নিষেধ রয়েছে। নাটাব সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। পাশাপাশি সামাজিকভাবে তামাকের কুফল ও আইন সর্ম্পকে সাধারণ মানুষকে জানিয়ে দেওয়াসহ সামাজিক আন্দোলনের মাধ্যমে জনসচেতনতা বাড়ানো হবে।