নকলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের জাতীয় পতাকা উপহার দেওয়া হয়। ছবি : বাংলারচিঠি ডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

সারাদেশের ন্যায় শেরপুরে নকলা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। ২৬ মার্চ সূর্য্যদয়ের সাথে সাথে উপজেলা জেলা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ও সরকারি হাজী জালমামুদ কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারে পুষ্পস্তবকের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। এ সময় ১৯৭১ সনের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল সাড়ে ৭টায় নকলা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ ছাড়াও মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের বিজয় ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

পরে পুলিশ বাহিনী, আনসার বাহিনী, বিএনসিসি, রোভার স্কাউটস, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক সম্মিলিত মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এ কুচকাওয়াজ অনুষ্ঠানের সালাম ও অভিবাদন গ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ নেওয়াজ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, মেয়র হাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Views 18 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad