জামালপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

জামালপুর মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জামালপুর জেলার সর্বত্র যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। ২৬ মার্চ জেলা প্রশাসন ও বিভিন্ন প্রতিষ্ঠান মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি অর্পণসহ বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান ২৬ মার্চ ভোর ৬টায় জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান। এ সময় উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সরিষাবাড়ী কলেজ মাঠে শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এদিকে জেলা প্রশাসনের উদ্যোগে জামালপুর শহরের দয়াময়ীপাড়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্বে পুষ্পাঞ্জলি অর্পণ করে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন ও জেলা প্রশাসক আহমেদ কবীরসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, জেলা আওয়ামী লীগ ও জেলা বিএনপিসহ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় বিশ্বাসী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮টায় জামালপুর জিলা স্কুল মাঠে জেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজ প্রদর্শনীর আগে একযোগে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে পুলিশ, বিজিবি, আনসার, রোভার স্কাউটস ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনায় কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

Views 17 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad