জামালপুরে শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত

১০ মার্চ বেলা সাড়ে ১০টার দিকে ভোটার শূন্য বকশীগঞ্জের ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

উপজেলা পরিষদ নির্বাচনে জামালপুরে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১০ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৬০৫টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলার সাতটি উপজেলার মধ্যে সরিষাবাড়ী, মেলান্দহ, মাদারগঞ্জ ও জামালপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় ইতিমধ্যে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ ও ইসলামপুর উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকায় এই তিনটি উপজেলায় নির্বাচন বেশ জমে উঠেছিল। তবে ১০ মার্চ ভোটগ্রহণের দিন এই তিনটি উপজেলার বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। নির্বাচনকে কেন্দ্র করে জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সরিষাবাড়ী উপজেলায় দুই মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে নির্বাচনের তিনদিন আগে একজন প্রার্থী স্বেচ্ছায় সরে দাঁড়ালেও নির্বাচন আইন অনুযায়ী শুধুমাত্র ওই দুই প্রার্থীর জন্যই ভোটের আয়োজন করা হয়। এ ছাড়া জামালপুর সদর উপজেলায়ও তিনজন ভাইস চেয়ারম্যান ও তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এখানেও ছিল না কোনো ভোটের আমেজ।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে জামালপুর জেলার সাতটি উপজেলার মধ্যে চারটিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা চেয়ারম্যানরা হলেন-জামালপুর সদরে সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল হোসেন, সরিষাবাড়ী উপজেলায় জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. গিয়াস উদ্দিন পাঠান, মেলান্দহ উপজেলায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. কামরুজ্জামান এবং মাদারগঞ্জ উপজেলায় নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ওবায়দুর রহমান বেলাল।

এ প্রতিবেদন লেখার সময় সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত উপজেলাগুলোতে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে ভোট গণনা চলছিল।

Views 30 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad