স্বাস্থ্যসেবার মান আরও বৃদ্ধি করা হবে : প্রতিমন্ত্রী মুরাদ হাসান

নামফলক উন্মোচন করে শেখ হাসিনা মেডিকেল কলেজের নবনির্মিত চারতলা ছাত্রাবাসের উদ্বোধন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠি ডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান বলেছেন, জামালপুরের সাতটি উপজেলায় স্বাস্থ্যসেবার মান আরও বৃদ্ধি করা হবে। যেসব ছোট ছোট সমস্যা আছে তা দূর করে খুব শিগগির জামালপুর জেনারেল হাসাপাতালসহ প্রতিটি উপজেলায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

২ ফেব্রুয়ারি দুপুরে জামালপুরে বাস্তবায়নাধীন শেখ হাসিনা মেডিকেল কলেজের নবনির্মিত ছাত্রাবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান এসব কথা বলেন।

শেখ হাসিনা মেডিকেল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, তোমরা এই কলেজে ভর্তি হওয়ার পর অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত ছিলে। কিন্তু এখন থেকে তোমাদের আর কোনো সমস্যা থাকবে না। তিনি শিক্ষার্থীদের ভালোভাবে পড়াশুনা করে ভালো ডাক্তার হয়ে মানুষের সেবায় নিয়োজিত থাকার পরামর্শ দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠি ডটকম

প্রতিমন্ত্রী তার বক্তব্যে ২৫০ শয্যার জামালপুর জেনারেল হাসপাতালে দ্রুত সময়ে সিটিস্ক্যান মেশিন, আইসিইউ চালু করা এবং বিদ্যমান লিফট সচল করে মানসম্মত করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এ ছাড়া তিনি ২৫০ শয্যার জামালপুর জেনারেল হাসপাতালে নতুন একটি এ্যাম্বুলেন্স দেওয়ার ঘোষণা দেন।

শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ও প্রকল্প পরিচালক প্রফেসর চিকিৎসক মো. আব্দুল ওয়াকিলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম, জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, ময়মনসিংহ জোনের গণপূর্ত বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. জয়নাল আবেদীন, জেলা প্রশাসক আহমেদ কবীর, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার বাছির উদ্দিন, সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়, জামালপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ফয়সাল হালিম ও জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে প্রধান অতিথি স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান নামফলক উন্মোচন করে শেখ হাসিনা মেডিকেল কলেজের নবনির্মিত চারতলা ছাত্রাবাসের উদ্বোধন করেন।

Views 30 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad