বকশীগঞ্জে সমাজসেবা কার্যালয়ের সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত

সচেতনতামূলক কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম। ছবি : বাংলারচিঠি ডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ভাতাসমূহ ডিজিটাল পদ্ধতিতে প্রদানের লক্ষ্যে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন-এটুআই প্রকল্পের সহযোগিতায় ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ২৯ জানুয়ারি দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সচেতনতামূলক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিনহাজ উদ্দিন, সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা মো. শাহাজামাল প্রমুখ।

জানা গেছে, ডিজিটাল বাংলাদেশ ভিশন ২০২১ বাস্তবায়নের অংশ হিসেবে ইলেকট্রনিক পদ্ধতিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতাধীন ভাতাসমূহ প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন-এটুআই প্রকল্প উদ্যোগ নিয়েছে। এই উদ্যোগের মাধ্যমে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ সরকারের বিভিন্ন সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ভাতা ডিজিটাল পদ্ধতিতে ইলেকট্রনিক অ্যাকাউন্টে ভাতাভোগীদের প্রদান করা হবে। এতে করে ভাতাভোগীদের আর দুর্ভোগ পোহাতে হবে না।

Views 14 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad