নকলায় ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

নকলায় ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা। ছবি : বাংলাচিঠি ডটকম

শফিউল আলম লাভলু
নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের নকলায় ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। ১৯ ডিসেম্বর সরকারি হাজী জালমামুদ কলেজের সাতটি কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে উপজেলার ৬৭টি কেন্দ্র ও ৩০২টি বুথের জন্য ৬৭ জন প্রিজাইডিং, ৩০২ জন সহকারী প্রিজাইডিং ও ৬০৪ জন পোলিং কর্মকর্তা ছাড়াও অতিরিক্ত পাঁচভাগ কর্মকতাদের প্রশিক্ষণ করানো হবে বলে জানান উপজেলা নির্বাচন ও কৃষি কর্মকতা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস।

তিনি জানান, নির্বাচনের দিন যেকোন সমস্যা মোকাবেলায় অতিরিক্ত শতকরা ৫ ভাগসহ মোট ১ হাজার ২২ জন কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এই প্রশিক্ষণ চলবে ১৯ ও ২০ ডিসেম্বর৷ তবে ১৯ ডিসেম্বর ২০০ জন প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং এবং ৩৬০ জন পোলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ করানো হয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, অধ্যক্ষ লুৎফর রহমান, উপাধ্যক্ষ আলতাব আলী, বিএডিসি হিমাগারের উপ-পরিচালক (টিসি) কৃষিবিদ রফিকুল ইসলাম, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ প্রমুখ প্রতিটি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করেন এবং ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সজাগদৃষ্টি রাখার অনুরোধ জানান এবং নিজ নিজ কাজের প্রতি দায়ীত্বশীল হওয়ার অনুরোধ করেন উর্ধ্বতন কতৃপক্ষ।

এ সময় জেলা নির্বাচন কর্মকর্তাসহ বিভিন্ন উপজেলার নির্বাচন কর্মকর্তা, প্রশিক্ষকগণ ও ৫৬০ জন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন৷

উল্লেখ, শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে ৩ লাখ ৪৯ হাজার ১৫৮ ভোটার রয়েছে। এতে নকলায় ১ লাখ ৫১ হাজার ৫৩৩ জন ভোটার রয়েছে।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad