শেরপুর-২ আসনে ফাহিমকে বিএনপির একক প্রার্থী না করলে গণপদত্যাগের হুমকি

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নালিতাবাড়ী উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমীন। ছবি : বাংলারচিঠি ডটকম

সুজন সেন
নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠি ডটকম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-২ নালিতাবাড়ী-নকলা আসনে বিএনপি তথা ২০ দলীয় জোটের একক প্রার্থী হিসেবে প্রকৌশলী ফাহিম চৌধুরীকে একক প্রার্থী করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে আসনটির ওই দুই উপজেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। একইসঙ্গে অন্য কোনো প্রার্থীকে মনোনয়ন দেওয়া হলে নির্বাচন বর্জনসহ গণপদত্যাগের হুমকি দিয়েছেন তারা।

৩০ নভেম্বর সন্ধ্যায় প্রেসক্লাব নালিতাবাড়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন নালিতাবাড়ী উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমীন। তিনি বলেন, নকলা ও নালিতাবাড়ী উপজেলা এবং শহর বিএনপি ও সকল অঙ্গ-সহযোগী সংগঠন, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল নেতৃবৃন্দের জোর দাবি, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাবেক সংসদ সদস্য ও হুইপ এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রকাশনা বিষয়ক সম্পাদক মরহুম জাহেদ আলী চৌধুরীর সন্তান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী ফাহিম চৌধুরীকে চূড়ান্তভাবে মনোনীত করা হোক।

এ সময় লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, যদি নকলা ও নালিতাবাড়ীর সর্বস্তরের নেতৃবৃন্দের প্রাণের দাবি বাস্তবায়ন না হয় বা অন্য কাউকে মনোনীত করা হয় তাহলে নকলা ও নালিতাবাড়ীর সকল নেতৃবৃন্দ নির্বাচন বর্জন করবে এবং গণহারে পদত্যাগ করবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে নালিতাবাড়ী উপজেলা বিএনপির যুগ্মআহ্বায়ক আশরাফ আলী, শহর বিএনপির আহ্বায়ক আনোয়ার হোসেন, নকলা উপজেলা বিএনপির আহ্বায়ক রেফাজ উদ্দিন, যুগ্মআহ্বায়ক মাহমুদুল হক দুলাল, শহর বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন মুক্তার, নালিতাবাড়ী উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেতা হাবিবুর রহমান লিটন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা বেগম, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে বিকেলে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হলে পুলিশ তা ছত্রভঙ্গ করে দেয়।

নালিতাবাড়ী বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের অবস্থান। ছবি : বাংলারচিঠি ডটকম

তবে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের পুলিশি বাধার বিষয়টি অস্বীকার করে জানান, তারা (বিএনপি) সংবাদ সম্মেলন না করতে পারলে আমরা কি করব।

প্রসঙ্গত, শেরপুর-২ নকলা-নালিতাবাড়ী আসনে বিএনপির তিন প্রার্থী যথাক্রমে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী ফাহিম চৌধুরী, নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মুখলেছুর রহমান রিপন ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার এম হায়দার আলী মনোনয়নপত্র জমা দেন।


বাংলারচিঠি ডটকমের ফেসবুক পাতা

Views 80   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad