জামালপুরে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের আ্যাডভোকেসি সভা। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
‘পেটের কৃমি পুষ্টি লুটে ওষুধ খেলে মুক্তি জোটে’ এই ম্লোগানের আলোকে ২৬ সেপ্টেম্বর জামালপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও জাতীয় খুদে ডাক্তার কর্তৃক স্বাস্থ্য পরীক্ষা সপ্তাহ উপলক্ষে জেলা অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা হাকিম রাজিব কুমার সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়।

সিভিল সার্জন কার্যালয়ের বীর মুক্তিযোদ্ধা ডা. নজরুল ইসলাম সভা কক্ষে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক আবদুর রাজ্জাক, উপ সিভিল সার্জন চিকিৎসক মুন্তাকিম মাহমুদ সাদী, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক এ কে এম শহিদুর রহমান, মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মেহেদী ইকবাল, সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক শফিকুর রহমান, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, ব্র্যাক জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আনিছুর রহমান প্রমুখ।

আগামী ১ আক্টোবর থেকে ৭ আক্টোবর পর্যন্ত সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৫ থেকে ১৬ বছর বয়সী সকল শিশুকে কৃমিনাশক ওষুধ সেবন করানো হবে। কোনো শিশু যাতে ওষুধ সেবন থেকে বাদ না পড়ে এর জন্য সরকারি, বেসরকারি সকল প্রতিষ্ঠান, মসজিদের ইমামসহ সংশ্লিষ্ট সকলেই দায়িত্বশীল ভূমিকা পালন করবেন বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

Views 32   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad