ইসলামপুরে বাল্যবিয়েকে লাল কার্ড

শিক্ষকদের সন্ত্রাস, জঙ্গীবাদ ও বাল্যবিয়ে বিরোধী শপথ বাক্য পাঠ করান সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল। ছবি : বাংলার চিঠি ডটকম

সাহিদুর রহমান, ইসলামপুর ॥
সন্ত্রাস, জঙ্গীবাদ ও বাল্যবিয়েকে লাল কার্ড দেখিয়ে শপথ বাক্য পাঠ করেছেন জামালপুরের ইসলামপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

উপজেলা প্রশাসন ২৫ সেপ্টেম্বর সকালে ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ শপথ বাক্য পাঠ অনুষ্ঠানের আয়োজন করে। স্থানীয় সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শপথ বাক্য পাঠ করান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজাউল করিম, ইসলামপুর এম এ সামাদ-পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জামাল আব্দুল নাসের চৌধুরী চার্লেস, জেলা শিক্ষা কর্মকর্তা মো. মজিবর রহমান, ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুজ্জামান খান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা প্রমুখ।

শিক্ষকরা বাল্যবিয়েকে না বলুন লাল কার্ড উচিয়ে শপথ করেন। ছবি : বাংলার চিঠি ডটকম

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল বলেন, শেখ হাসিনার সরকারের শিক্ষাক্ষেত্রে গুণগত উন্নয়নের ফলে বাংলাদেশে শিক্ষিতের হার বৃদ্ধি পেয়েছে যা দক্ষ মানবসম্পদে পরিণত করেছে ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে স্বল্প ও দীর্ঘ মেয়াদী ডেল্টা কর্মসূচি প্রণয়ন করছে। দেশের উন্নয়নের অগ্রযাত্রা যেন বন্ধ না হয়ে যায় সেদিকে খেয়াল রাখার জন্য শিক্ষকদের সহযোগিতা চান তিনি। উন্নয়নের এই ধারাকে অব্যাহত রাখার জন্য শেখ হাসিনার সরকারকে বারবার দরকার বলে তিনি অভিমত প্রকাশ করেন।

আলোচনায় বক্তারা সন্ত্রাস, জঙ্গীবাদ ও বাল্যবিয়ে বিরোধী আন্দোলনে একাত্মতা ঘোষণা করে দেশে শিক্ষার গুণগত মান উন্নয়নের ফলে দেশ সকল দিক দিয়ে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন।

Views 48   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad