জামালপুরে মাদক ও বাল্যবিয়ে বিরোধী সমাবেশ

সমাবেশে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা হাকিম রাজিব কুমার সরকার। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
আইনের সংস্পর্শে ও সংঘাতে আসা শিশুদের সুরক্ষায় প্রাতিষ্ঠানিক দায়িত্ব উন্নয়ন (আইআইআরসিসিএল) প্রকল্পের আওতায় ১৯ সেপ্টেম্বর জামালপুরে মাদক ও বাল্যবিয়ে বিরোধী সচেতনতামূলক সভা অনুষ্ঠিত। উন্নয়ন সংঘের উদ্যোগে বগাবাইদ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা হাকিম রাজিব কুমার সরকার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগাবাইদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোতাহার হোসেন। সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন জামালপুর সদর থানার পুলিশ পরিদর্শক রাশেদুল ইসলাম, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, আঞ্চলিক ব্যবস্থাপক মিনারা পারভীন ও সমাজকর্মী আরজু মিয়া।

সমাবেশে তিনশতাধিক শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

সমাবেশে কিশোর অপরাধ, মাদক, শিশুশ্রম, বাল্যবিয়েসহ শিশুদের জন্য ঝুঁকি সৃষ্টি করে এমন সকল কাজ থেকে বিরত থাকা এবং অভিভাবক ও শিক্ষকদের সচেতন হবার জন্য আহ্বান জানানো হয়।

উল্লেখ, ইউরোপিও ইউনিয়নের আর্থিক সহায়তায় এবং অপরাজেয় বাংলাদেশের সাথে অংশিদারিত্বের ভিত্তিতে উন্নয়ন সংঘ গত তিন বছর যাবৎ আইনের সংস্পর্শে ও সংঘাতে আসা শিশুদের প্রাতিষ্ঠানিক দায়িত্ব উন্নয়ন (আইআইআরসিসিএল) প্রকল্পের আওতায় বহুমাত্রিক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

Views 37   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad