দেওয়ানগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত হতদরিদ্রদের মাঝে উন্নয়ন সংঘের ছাগল বিতরণ

দেওয়ানগঞ্জে অতিদরিদ্র পরিবারগুলোর মাঝে উন্নয়ন সংঘের ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চর আমখাওয়া ইউপি চেয়ারম্যান মো. আজিজুর রহমান আকন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
গতবছরের বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত বিশেষ করে গৃহহীন হতদরিদ্র ও ভিক্ষুকদের মাঝে উন্নয়ন সংঘের উদ্যোগে বাংলাদেশ ফ্লাড রেসপন্স প্রকল্পের আওতায় জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ছাগল বিতরণ করা হয়েছে। বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চর আমখাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান আকন্দ।

দেওয়ানগঞ্জ উন্নয়ন সংঘের প্রকল্প কার্যালয়ে বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা, হিসাব ও প্রশাসনিক কর্মকর্তা মাজহারুল ইসলাম, ফিল্ড ফ্যাসিলিটেটর শাহজাহান মিয়া, ইউপি সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

এইদিন সানন্দবাড়ি বাজারে ২৫ জন অতিদরিদ্র পরিবারের মাঝে ৫০টি ছাগল বিতরণ করা হয়। এর আগে ইসলামপুর ও দেওয়ানগঞ্জে আরো ৭৫টি পরিবারের মাঝে ১৫০টি ছাগল বিতরণ করা হয়েছে। বিনামূল্যে ছাগল পেয়ে পরিবারগুলোর মাঝে সন্তোষ প্রকাশ করতে দেখা যায়।

দেওয়ানগঞ্জে অতিদরিদ্র পরিবারগুলোর মাঝে উন্নয়ন সংঘের মাধ্যমে ছাগল বিতরণ করা হয়। ছবি : বাংলার চিঠি ডটকম

উল্লেখ, এডিএইচ জার্মানীর অর্থ সহায়তায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে উন্নয়ন সংঘের মাধ্যমে এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

সূত্র জানায়, গত বন্যায় অধিক ক্ষতিগ্রস্তদের মাঝে কৃষি, পুষ্টি সহায়তা, ছাগল, হাঁস, ঢেউটিন, হাইজিন কীটবক্স, গৃহস্থালী সামগ্রী বিতরণ এবং রাস্তাঘাট সংস্কার, সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সরাসরি ২ হাজার পরিবার এবং পরোক্ষভাবে ১০ হাজার পরিবার এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। প্রকল্পটি জামালপুরের ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলার চারটি ইউনিয়নে বাস্তবায়ন কাজ চলছে।

Views 54   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad