জেএফএ অনূর্ধ্ব-১৪ মেয়েদের ফুটবল : চ্যাম্পিয়ন ময়মনসিংহ, জামালপুর রানার্স আপ

চ্যাম্পিয়ন ট্রফি হাতে ময়মনসিংহ জেলা ফুটবল দল। ছবি : বাংলারচিঠিডটকম

মোস্তফা মনজু
জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

মেয়েদের অনূর্ধ্ব-১৪ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় টাইব্রেকারে জামালপুর জেলা দলকে ৩-৪ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহ জেলা দল। জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে ও জামালপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় জেএফএ অনূর্ধ্ব-১৪ ওমেন ইউথ ডেভলপমেন্ট কর্মসূচি-২০২৪ এর আওতায় আয়োজিত ফুটবল টুর্নামেন্টের এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় ২২ এপ্রিল। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাফুফে’র নারী কমিটির চেয়ারপারসন এবং এফএফসি ও বিএফএফ কাউন্সিলর মেম্বার মাহফুজা আক্তার কিরন। ছবি : বাংলারচিঠিডটকম

২২ এপ্রিল বিকেলে মেয়েদের অনূর্ধ্ব-১৪ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় ময়মনসিংহ ও জামালপুর জেলা দল। বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে তীব্র প্রতিযোগিতামূলক এই ফাইনাল খেলার নির্ধারিত সময়ের মধ্যে কোনো দলই গোল করতে পারেনি। পরে টাইব্রেকারে জামালপুর জেলা দলকে ৩-৪ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহ জেলা দল। এতে সেরা ফুটবলারের পুরস্কার পেয়েছে রানার্স আপ জামালপুর জেলা দলের গোল কিপার ঝিনুক। ফাইনাল খেলায় প্রধান রেফারির দায়িত্ব পালন করেন খাদিজা খাতুন। সহকারী রেফারি ছিলেন নুসরাত জাহান ও মুর্শিদা জাহান। এতে চতুর্থ রেফারি ছিলেন আইভি আক্তার।

জামালপুর ও ময়মনসিংহ জেলা দলের ফাইনাল খেলা। ছবি : বাংলারচিঠিডটকম

পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে ট্রফি বিতরণ করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নারী কমিটির চেয়ারপারসন এবং এফএফসি ও বিএফএফ কাউন্সিলর মেম্বার মাহফুজা আক্তার কিরন। জামালপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহসভাপতি মো. ছরোয়ার হোসেন শান্তর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন।

রানার্স আপ ট্রফি হাতে জামালপুর জেলা দল। ছবি : বাংলারচিঠিডটকম

জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আল আমিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য নূর ইসলাম। এ সময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নারী কমিটির সদস্য নাসরিন আক্তার বেবী ও ময়মনিসংহ জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক এ কে এম দেলোয়ার হোসেন মুকুলসহ জামালপুর ও ময়মনসিংহ জেলা দলের কোচ ও ম্যানেজারবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি মাহফুজা আক্তার কিরন ও সম্মানিত অতিথি মোহাম্মদ ছানোয়ার হোসেন অন্যান্য অতিথিদের সাথে নিয়ে ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে ট্রফি তুলে দেন।