মেলান্দহে আমেনা জাবেদ ট্রাস্টের পক্ষ থেকে যাকাতের অর্থ বিতরণ

অসহায় মানুষের মাঝে যাকাতের অর্থ বিতরণ করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ
মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের মেলান্দহে আমেনা জাবেদ ট্রাস্ট (প্রস্তাবিত) এর পক্ষ থেকে সমাজের সুবিধা বঞ্চিত অসহায় ও দুস্থদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাকাতের নগদ অর্থ প্রদান করা হয়েছে। ১০ এপ্রিল সকালে উপজেলার নলছিয়া গ্রামের প্রায় দু’শ অসহায় মানুষের মাঝে এসব নগদ অর্থ বিতরণ করা হয়।

যাকাতের অর্থ বিতরণ অনুষ্ঠানে নলছিয়া রহিমা জলিল মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব আব্দুল জলিল (জান মাস্টার) এর সভাপতিত্বে ও আমেনা জাবেদ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুপ্রিম কোর্টের প্রখ্যাত আইনজীবী আবুল কালাম আজাদের সার্বিক তত্তাবধানে ট্রাস্টের পক্ষ থেকে যাকাতের এসব নগদ অর্থ বিতরণ করা হয়।

ট্রাস্ট এর প্রতিষ্ঠাতা ও সভাপতি আইনজীবী আবুল কালাম আজদ বলেন, আমার প্রয়াত পিতা জাবেদ আলী মন্ডল ও মা আমেনা খাতুন এর নামে ট্রাস্টটি গঠন করা হয়েছে। তাদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করবেন। আমরা জীবিকার তাগিদে রাজধানীর বুকে বাস করলেও শেকড়ের টানে আমরা বারবার এই নলছিয়া গ্রামে ছুটে আসি। সামনের দিনগুলোতে এই ট্রাস্টের মাধ্যমে গরীব অসহায় মানুষদের চিকিৎসা, শিক্ষা, স্বাস্থ্য, বিবাহ, ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে বিভিন্ন ধরনের সহায়তা দেওয়া হবে। ট্রাস্ট পরিচালনার ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

অনুষ্ঠানে অতিথির বক্তব্য দেন, আমেনা জাবেদ ট্রাস্টের প্রধান উপদেষ্টা প্রখ্যাত কেমিস্ট মো. জাকারিয়া, নলছিয়া জান্নাতুল বাকি হাফিজিয়া মাদরাসার সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আলী, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আব্দুর রশিদ মন্ডল, নলছিয়া বানাবাধা দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মো. এমদাদুল হক মাস্টার, সাংবাদিক মুত্তাছিম বিল্লাহ প্রমুখ।