সাংবাদিক মেহেদী হাসানকে নির্যাতনকারী রিয়াজুল ইসলাম লাভলু গ্রেপ্তার

সাংবাদিক মেহেদী হাসানের ওপর সন্ত্রাসী হামলাকারী রিয়াজুল ইসলাম লাভলু।

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

টিভি চ্যানেল দেশ টেলিভিশনের জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক মেহেদী হাসানের ওপর সন্ত্রাসী হামলাকারী রিয়াজুল ইসলাম লাভলুকে গ্রেপ্তার করেছে জামালপুর সদর থানা পুলিশ। ৮ এপ্রিল বিকেলে শহরের বজরাপুরে সড়ক ভবনের প্রধান ফটকে রিয়াজুল ইসলাম লাভলুর (৩৮) নেতৃত্বে সাংবাদিক মেহেদী হাসানের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, দেশ টেলিভিশনের সাংবাদিক মেহেদী হাসান ৮ এপ্রিল বিকেলে জামালপুর শহরের বজরাপুরে সড়ক ও জনপথ অধিদপ্তরে যান। সেখানে পেশাগত দায়িত্ব পালন শেষে ওই দপ্তরের প্রধান ফটকে যাওয়া মাত্রই পূর্বপরিকল্পিতভাবে শহরের কাছারীপাড়ার সিরাজুল ইসলামের ছেলে রিয়াজুল ইসলাম লাভলুর নেতৃত্বে অজ্ঞাত কয়েকজন সন্ত্রাসী সাংবাদিক মেহেদী হাসানের ওপর সন্ত্রাসী হামলা চালায়। হামলাকারীরা তাকে লোহার রড, পাইপ ও হকিস্টিক দিয়ে মারপিট করার একপর্যায়ে হত্যার উদ্দেশ্যে গলাটিপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা চালায়।

এ সময় তার ডাকচিৎকারে স্থানীয়রা এগিয়ে গিয়ে সাংবাদিক মেহেদী হাসানকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ সময় হামলাকারী লাভলু ও তার সহযোগীরা সাংবাদিক মেহেদী হাসানকে খুন ও লাশ গুম করার হুমকি দিয়ে পালিয়ে যায়। এ ঘটনার পরপর সাংবাদিক মেহেদী হাসান হামলাকারী রিয়াজুল ইসলাম লাভলুসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামি রিয়াজুল ইসলাম লাভলুকে গ্রেপ্তার করেছে জামালপুর সদর থানা পুলিশ।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহব্বত কবীর এ প্রতিবেদককে জানান, দেশ টেলিভিশনের সাংবাদিক মেহেদী হাসানের দায়ের করা মামলার আসামি রিয়াজুল ইসলাম লাভলুকে গ্রেপ্তার করা হয়েছে। ৯ এপ্রিল তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। মামলাটির অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক এটিএনবাংলা/এটিএননিউজের সাংবাদিক লুৎফর রহমান, জামালপুর অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শওকত জামান ও সাধারণ সম্পাদক জাকারিয়া জাহাঙ্গীর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিক মেহেদী হাসানের ওপর সন্ত্রাসী হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।