সরিষাবাড়ীতে এক ট্রাক ভেজাল সেমাই জব্দ

ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ীতে অভিযান চালিয়ে সাড়ে ৩ হাজার কেজি ভেজাল সেমাই জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। ১ এপ্রিল বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাদ্দাম হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় ভেজাল সেমাই বাজারজাত করার সময় আব্দুল আলী নামে এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। আব্দুল আলীম বগুড়ায় সারিয়াকান্দি আকাশতারা মন্ডল পাড়া এলাকার হারুনার রশিদের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাদ্দাম হোসেন বলেন, বগুড়ায় সারিয়াকান্দি আকাশতারা মন্ডল পাড়া এলাকা থেকে ট্রাক বোজাই করে সাড়ে ৩ হাজার ভেজাল সেমাই সরিষাবাড়ীতে নিয়ে আসে আব্দুল আলীম। পৌরসভা সংলগ্ন ট্রাক সমিতি এলাকার প্রধান সড়কের পাশে ট্রাক দাঁড় করিয়ে সেমাইগুলো আরামনগর বাজারে বিভিন্ন মুদিদোকানে পাইকারি ধরে বিক্রির প্রস্তুতি নেয়। এসময় ভেজাল সেমাই সন্দেহ হলে স্থানীয়রা আটক করে প্রশাসনে খবর দেয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাদ্দাম হোসেন ঘটনাস্থলে পৌঁছে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা ও সেমাইগুলোসহ ট্রাকটি জব্দ করে থানায় নিয়ে যায়।

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন উপজেলা ফুড ইন্সপেক্টর আবুল কালাম ও থানা পুলিশের একটি দল।