বশেফমুবিপ্রবিতে অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু

বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান প্রতিযোগিতাটির উদ্বোধন করেন। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর, বাংলারচিঠিডটকম

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অংশ হিসেবে অ্যাথলেটিকস পর্বের খেলা শুরু হয়েছে।

১০ মার্চ দুপুরে কেন্দ্রীয় খেলার মাঠে এ প্রতিযোগিতা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতাটির উদ্বোধন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান বলেন, ক্রীড়াঙ্গনসহ সব ক্ষেত্রে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে। দক্ষতা বৃদ্ধি ও সুযোগ্য নেতৃত্ব তৈরিতে শ্রেণিকক্ষ ও গবেষণাগারে ভালো ফলাফল করার পাশাপাশি শিক্ষার্থীদের নিয়মিত ক্রীড়া ও সহশিক্ষা কার্যক্রমে অংশ নিতে হবে।

শিক্ষার্থীরা অ্যাথলেটিকস পর্বের খেলায় অংশ নেন। ছবি: বাংলারচিঠিডটকম

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন ও সার্বভৌম দেশ এনে দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে হবে। অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশে পরিণত করতে স্মার্ট ও দক্ষ মানবসম্পদ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস কমিটির আহ্বায়ক ও প্রক্টর (ভারপ্রাপ্ত) এস.এস. ইউসুফ আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া কমিটির সদস্য রিপন রায়, ড. আব্দুস ছাত্তার, ইমরুল কবির, মির্জা মো. আব্দুল হালিম ও সদস্য সচিব এসএম মোদাব্বির হোসেনসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রভাষক (বাংলাদেশ স্টাডিজ) ইলিয়াছ উদ্দিন।