বশেফমুবিপ্রবি’র শিক্ষার্থীদের নিরাপত্তা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মতবিনিময় সভা। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর, বাংলারচিঠিডটকম

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদারের বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে জামালপুর পুলিশ প্রশাসন এবং শিক্ষার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আর জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তৃতা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের লবিতে ১০ মার্চ বিকেলে অনুষ্ঠিত ওই সভায় রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন, প্রক্টর (ভারপ্রাপ্ত) এস.এম. ইউসুফ আলীসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, জামালপুর সদর থানা ও মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, ভারপ্রাপ্ত হল প্রভোস্টবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, কর্মকর্তা ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপাচার্য জামালপুরের বিভিন্ন মেসে অবস্থানরত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন। একই সঙ্গে সম্প্রতি ছাত্রদের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান।

এছাড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

জেলা পুলিশ সুপার বলেন, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের মধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে আমরা কাজ করছি। এছাড়া শিক্ষার্থীদের নিরাপত্তার প্রয়োজনে বিশ্ববিদ্যালয় প্রশাসন পুলিশের কাছে যে ধরনের সহযোগিতা চাইবে, পুলিশ প্রশাসন সে ধরনের ব্যবস্থা নেবে।

সভায় উপাচার্য ও পুলিশ সুপার হামলার শিকার শিক্ষার্থীদের কাছ থেকে ঘটনার বর্ণনা শোনেন। এর আগে ৯ মার্চ রাতে জামালপুর শহরের বনপাড়ায় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর ওপর হামলা চালায় স্থানীয় বখাটেরা। এতে কমপক্ষে ৮ জন আহত হন; যাদের প্রত্যেকে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের চিকিৎসার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদা সচেষ্ট রয়েছে। চিকিৎসার ব্যয়ভার বহন করার ঘোষণা দিয়েছেন উপাচার্য।