জামালপুরে ইয়ুথ ফোরামের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

জামালপুরে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে এলাকার শিশু, কিশোর ও যুবকরা।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর সদর আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ ঘোষিত ‘গ্রিন জামালপুর, ক্লিন জামালপুর’ আন্দোলনকে সফল করতে এবং নাগরিকদের বাসোপযোগী পরিবেশ গড়ে তোলার লক্ষে জামালপুর পৌরসভার রশিদপুরে জেলা ইয়ুথ ফোরাম, দিশারী চাইল্ড ফোরাম ও স্বপ্ন শিশু কল্যাণ সংগঠনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়।

২ মার্চ রশিদপুর বাজার পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন পৌরসভার ১০ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিনুর রহমান। অভিযানের প্রশংসা করে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবস্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনীতে অতিথি ও অংশগ্রহণকারীরা।ছবি: বাংলারচিঠিডটকম

জামালপুর এরিয়া প্রোগ্রামের সহায়তায় অনুষ্ঠিত অভিযানে অংশ নেন উল্লেখিত তিনটি সংগঠনের অর্ধশতাধিক সদস্যের পাশাপাশি রশিদপুর নগর উন্নয়ন কমিটি, উন্নয়ন সংঘের কর্মী, এপির সিডিও সাব্বির হাসানসহ স্বেচ্ছাসেবকগণ।

পৌরসভার কাউন্সিলর শাহিনুর রহমান বলেন, এ পরিচ্ছন্নতা অভিযান প্রতীকী হলেও বাজারের ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোকে সচেতন করাই বড় উদ্দেশ্য। এ ধরনের অভিযান মাঝে মধ্যে পরিচালিত হলে জনসচেতনতা সৃষ্টি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আয়োজকদের এবং জামালপুর এরিয়া প্রোগ্রামের সংশ্লিষ্ট সকলকে তিনি ধন্যবাদ জানান।

জাহাঙ্গীর সেলিম বলেন, সবুজায়ন এবং পরিচ্ছন্ন নগর গড়ে তুলতে এলাকার শিশু, কিশোর এবং যুবসমাজের এমন উদ্যোগ প্রশংসার দাবি রাখে। এ থেকে তারা ব্যক্তি জীবনের পাশাপাশি সমাজ সচেতনতায় বড় ধরনের শিক্ষা ও অভিজ্ঞতা সঞ্চয়ের সুযোগ সৃষ্টি করলো। বড়দের এ থেকে শিক্ষা নেওয়া উচিৎ বলে তিনি মন্তব্য করেন।

আরও পড়তে পারেন : তিন মাসব্যাপী ক্লিন জামালপুর, গ্রিন জামালপুর কর্মসূচি ঘোষণা