সরিষাবাড়ীতে একটি মাদরাসার নিরাপত্তা প্রহরীকে মারধরের অভিযোগ

হাসপাতালে চিকিৎসাধীন ফরহাদ আলম। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ীতে চাঁদার টাকা না পেয়ে ফরহাদ আলম নামে এক মাদরাসার নিরাপত্তা প্রহরীকে মারধর করার অভিযোগ উঠেছে স্থানীয় মাদক ব্যবসায়ী উজ্জ্বল ও রনির বিরুদ্ধে। ২২ জানুয়ারি সকালে উপজেলার আওনা ইউনিয়নের পঞ্চাশী রেজাউল হক দাখিল মাদরাসার মাঠে এ ঘটনা ঘটেছে।

ফরহাদ আলম পঞ্চাশী রেজাউল হক দাখিল মাদরাসার নিরাপত্তা প্রহরী ও একই ইউনিয়নের দুলাল মিয়ার ছেলে। বিষয়টি নিশ্চিত করেন ওই মাদরাসার সুপার মাওলানা আব্দুল মান্নান।

স্থানীয় ও মাদরাসা সূত্রে জানা গেছে, পঞ্চাশী রেজাউল হক মাদরাসার পরিচালনা পর্ষদ গত বছরের সেপ্টেম্বর মাসে নিরাপত্তা প্রহরী হিসাবে নিয়োগ দেয় ফরহাদ আলমকে। এর পর থেকেই ফরহাদ আলমের কাছে চাঁদা দাবি করে আসছে রনি ও উজ্জ্বল। ২২ জানুয়ারি সকালে ফরহাদ আলম মাদরাসায় গেলে ফের চাঁদা দাবি করে তারা। চাঁদা দিতে অস্বীকার করলে মাদরাসার মাঠে লাঠি দিয়ে এলোপাতাড়ি মারধর শুরু করে। এ সময় ফরহাদ আলমের ডাক চিৎকারে ছাত্র শিক্ষকরা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান বলেন, ঘটনার পরেই বিষয়টি জেনেছি। আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করানোর জন্য বলা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।