জোতা, নুনেজের গোলে লিভারপুলের বড় জয়

বাংলারচিঠিডটকম ডেস্ক :

দিয়োগো জোতা ও ডারউইন নুনেজের জোড়া গোলে বোর্নমাউথকে ৪-০ ব্যবধানে হারিয়ে লিভারপুল পাঁচ পয়েন্টে এগিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান মজবুত করেছে লিভারপুল। মোহাম্মদ সালাহর অনুপস্থিতিতে কোচ জার্গেন ক্লপকে জোতা ও নুনেজ স্বস্তি এনে দিয়েছে।

দলের মিশরীয় তারকা সালাহ আফ্রিকান নেশন্স কাপে খেলার জন্য দল ছাড়লে লিভারপুলের শিরোপা লড়াই শঙ্কার মুখে পড়ে। কিন্তু জোতা ও নুনেজ কোন ধরনের বিপদ হতে দেয়নি। এবারের প্রিমিয়ার লিগে ঘরের মাঠ ভিটালিটি স্টেডিয়ামে দারুন ফর্মে থাকা বোর্নমাউথের বিপক্ষে জয়টিকে বেশ গুরুত্বের সাথে দেখছে রেডসরা। এর আগে নয় ম্যাচে বোর্নমাউথ মাত্র একটি ম্যাচে পরাজিত হয়েছে। যে কারনে সহজেই রেলিগেশন জোন থেকে নিজেদের রক্ষা পেয়েছে। কালকের ম্যাচেও প্রথমার্ধে তারা ভালই প্রতিরোধ গড়ে তুলেছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই খেলোয়াড়ের চার গোলে আর শেষ রক্ষা হয়নি।

কাল ম্যাচ শেষে ক্লপ বলেছেন, ‘এটা নিশ্চিত যে আমাদের কিছু বিষয় পরিবর্তনের প্রয়োজন আছে। আমরা জয়ী হলেও আরো ভাল খেলা উচিৎ ছিল। আমরা তাদের দারুন চাপে রেখেছিলাম। একইসাথে সুন্দর কিছু গোল করেছি। আরো একবার বদলী বেঞ্চ আমাদের সহায়তা করেছে।’

প্রথমার্ধে বেশ কিছু সহজ সুযোগ হাতছাড়া করেছে সফরকারীরা। কিন্তু ৪৯ মিনিটে ডেডলক ভাঙ্গার পর লিভারপুরকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। জোতার প্রথম সুযোগের পাসে নুনেজ কোনাকুনি শটে লিভারপুলকে এগিয়ে দেন। বদলী খেলোয়াড় কোডি গাকপোর এ্যাসিস্টে জোতা ৭০ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। কনর ব্র্রাডলির ক্রস থেকে পর্তুগীজ উইঙ্গার জোতা দ্বিতীয় গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। নভেম্বরের শুরুতে লিগ কাপে বোর্নমাউথের বিপক্ষে জয়সূচক গোলটি করার পর লিভারপুলের ১৬ ম্যাচে মাত্র এক গোল করেছিলেন নুনেজ। কাল লিভারপুলের হয়ে প্রথম গোল করার পর নিজের আত্মবিশ্বাস ফিরে পাওয়া এই উরুগুইয়ান স্ট্রাইকার স্টপেজ টাইমে জো গোমেজের ক্রসে আরো এক গোল করেছেন।