ইসলামপুরে নারী ও শিশু নির্যাতন রোধে মসজিদ কমিটির সদস্যদের ওরিয়েন্টেশন

সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ১৮ জানুয়ারি জামালপুরের ইসলামপুরে মসজিদ কমিটির সদস্য ও ইমামদের নিয়ে এক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম।

ইসলামপুর মডেল মসজিদ ও সাংস্কৃতি কেন্দ্রে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও উন্নয়ন সংঘের অংশীদারিত্বের ভিত্তিতে বাস্তবায়নাধীন জেন্ডার ইনক্লুসিভ মার্কেট সিস্টেমস ফর ইমপ্রুভড নিউট্রিশন (জেসমিন) প্রকল্পের আওতায় ইসলামপুর সদর, চিনাডুলি, চরপুটিমারী, গোয়ালেরচর, পাথর্শী ও নোয়ারপাড়া ইউনিয়নের নির্বাচিত মসজিদ কমিটির নেতৃবৃন্দ ও ঈমামদের নিয়ে নারী ও শিশু নির্যাতন রোধেকল্পে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জামালপুর ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মদ আলী জিন্নাহ, ইসলামপুর থানার অফিসার ইনচার্জ সুমন তালুকদার, উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মোঃ রফিকুল আলম মোল্লা, সহকারী পরিচালক কর্মসূচি মোর্শেদ ইকবাল প্রমুখ।

ওরিয়েন্টেশনের উদ্দেশ্য ও প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন উন্নয়ন সংঘেন জেসমিন প্রকল্পের উপজেলা সমন্বয়কারী বিজন কুমার দেব। ওরিয়েন্টেশনে সহায়কের দায়িত্ব পালন করেন জেসমিন প্রকল্পের জেন্ডার ডিজাষ্টর এন্ড ক্লাইমেট চেঞ্জ অফিসার মোঃ মাহমুদুল হাসান রাসেল।

ওরিয়েন্টেশনে বক্তারা নারী ও শিশু নির্যাতনের বিভিন্ন ক্ষতিকারক দিক তুলে ধরেন এবং নারী ও শিশু নির্যাতন রোধে সরকারের চলমান পদক্ষেপসমুহ নিয়ে বিস্তারিত আলোচনা করেন।