জিয়াউর রহমান ক্ষমতায় এসে এগারো হাজার রাজাকারকে মুক্তি দিয়েছে : মির্জা আজম এমপি

বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ
মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, জিয়াউর রহমান ৭৫ এর ১৫ আগস্টে ক্ষমতা গঠন করার পর, ক্ষমতা গ্রহণের কিছুদিনের মধ্যেই এক কলমের খোচায় এগারো হাজার যুদ্ধাপরাধীকে কারাগার থেকে মুক্ত করে দিয়েছে। যোদ্ধাপরাধীরা ছিলো কারাগারে বন্দী, মতিউর রহমান নিজামী, আল মোজাহেদী, জামালপুরের বিভিন্ন রাজাকার নেতারা তারা সবাই কারাগারে বন্দী ছিল।

৩১ ডিসেম্বর দুপুরে তাঁর নির্বাচনী এলাকা মেলান্দহ উপজেলার দুরমুট ইউনিয়ন আওয়ামী লীগের স্থায়ী কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠার মাত্র সাড়ে তিন বছর পর বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করা হয়েছে। হত্যা করেছে জিয়া এবং মোস্তাক। পরবর্তীতে বীর মুক্তিযোদ্ধারা যে নিজের জীবন দিয়ে দেশ স্বাধীন করলো, সেই স্বাধীনতার চেতনা, মুক্তিযোদ্ধের মূল্যবোধ সব ধ্বংস করে দেওয়া হলো। রাজাকারদের পুনর্বাসন করা হয়েছে।

তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী ৭ জানুয়ারি সবাইকে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে নৌকা প্রতীককে বিজয়ী করার আহ্বান জানান। নবনির্মিত আওয়ামী লীগ কার্যালয়ের নাম ‘সোহরাব হোসেন বাবুল ভবন’ ঘোষণা করেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো কামরুজ্জামান, সহ-সভাপতি হাজী দিদার পাশা, সদস্য ও মেলান্দহ পৌরসভার মেয়র শফিক জাহেদী রবিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ, সাধারণ সম্পাদক মো. জিন্নাহ, জেলা আওয়ামী লীগের সদস্য ও দুরমুট ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান সৈয়দ খালেকুজ্জামান জুবেরী, সদস্য অধ্যক্ষ আবু সাইদ সাদা, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সৈয়দ হরুন অর রশিদ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন দুরমুট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ফুলু।