নাশকতা ঠেকাতে রাত জেগে দেওয়ানগঞ্জ রেল লাইন পাহারায় আনসার ও নিরাপত্তা বাহিনী

নাশকতা ঠেকাতে দেওয়ানগঞ্জ রেল লাইন পাহারায় নিয়োজিত আনসার ভিডিপি ও নিরাপত্তা বাহিনী কর্মীরা। ছবি: বাংলারচিঠিডটকম

মদন মোহন ঘোষ
দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

নাশকতা ঠেকাতে প্রারম্ভিক স্টেশন দেওয়ানগঞ্জ রেললাইন পাহারা দিচ্ছে আনসার ভিডিপি ও নিরাপত্তা বাহিনীর কর্মীরা। গুরুত্বপূর্ণ স্টেশন থেকে আন্তঃনগর তিস্তা, ব্রহ্মপুত্র, মেইল কমিউটার ও লোকাল ট্রেন চলাচল করে।

দেওয়ানগঞ্জ রেল লাইন নিরাপত্তা ও রেল চলাচল সুরক্ষিত করতে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, আনসার ও ভিডিপি’র সদস্যরা দায়িত্ব পালন করছেন।

উপজেলা আনসার ও ভিডিপি অফিস সূত্র জানায়, রেলপথ সুরক্ষায় দেওয়ানগঞ্জ স্টেশন থেকে ইসলামপুর ৭ কিলোমিটার রেললাইনের ঝুঁকিপূর্ণ স্থান বেলতলী রেলগেইট, গাবতলী রেলগেইট, ভাটিপাড়া রেলগেইট, দীর্ঘদিন ধরে নির্মানাধীন দিঘলকান্দি ব্রীজ, রেলস্টেশনের ৭টি স্থানে দিনে ৩ জন রাতে ৩ জন করে মোট ৩৬ জন আনসার ভিডিপি পাহারায় রয়েছেন।

২১ ডিসেম্বর সকালে উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট সরেজমিন ঘুরে দেখা যায়, রেলস্টেশনের আনসার বাহিনীর কর্র্মীরা রেললাইনের ধারে আনসার ভিডিপি কর্মীরা পাহারা দিতে দেখা গেছে।

আনসার ভিডিপি’র সদস্যের সাথে কথা বললে তারা জানান, সরকারি নির্দেশ মোতাবেক দায়িত্ব পালনে তারা বদ্ধ পরিকর। যেকোন নাশকতা মোকাবেলায় তারা সজাগ আছে।

রেলওয়ের নিরাপত্তা বাহিনীর অফিসার ইনচার্জ জাহিদ হাসান জানান, যাত্রীদের সেবা ও রেলস্টেশন এলাকায় নিরাপত্তা বাহিনীর কর্মীরা নাশকতা ঠেকাতে সর্বোচ্চ সতর্ক রয়েছে।

আনসার ভিডিপি’র কর্মকর্তা নজরুল ইসলাম ও প্রশিক্ষক মতিউর রহমান জানান, প্রচণ্ড কুয়াশা ও শীতে আনসার ভিডিপি’র সদস্যরা রাত জেগে রেল লাইন পাহারায় নিয়োজিত রয়েছেন। তাদেরকে পতাকা ও লাঠি-বাঁশি দেওয়া হয়েছে।