জামালপুরে মরহুম মোশাররফ হোসেন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট শুরু

উদ্বোধনী অনুষ্ঠানে জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। সারাদেশ থেকে ২৪টি দল এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট আয়োজন করেছেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে মেপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ।

২০ নভেম্বর এই টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি জামালপুর পৌরসভার মেয়র ও জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মোহাম্মদ ছানোয়ার হোসেন। এ সময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবির সদস্য মির্জা জিল্লুর রহমান শিপন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য নিহাদুল আলম নিহাদ, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নূরে আলম জিকু, টুর্নামেন্টের আহ্বায়ক মরহুম মোশাররফ হোসাইনের ছেলে মেপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার, টুর্নামেন্ট ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সাব্বির হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।

২০ নভেম্বর উদ্বোধনী দিনে প্রথম ম্যাচে অংশ নেয় ম্যাশ ক্রিকেটার্স ও বরিশাল লায়ন্স জুনিয়র দল। টসে জিতে অধিনায়ক সাইফুলের দল ম্যাশ ক্রিকেটার্স ফিল্ডিং বেছে নেয়। অধিনায়ক শাহেদের বরিশাল লায়ন্স জুনিয়র দল ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে সাত উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৭৬ রান। জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ম্যাশ ক্রিকেটার্স দল পুরো ২০ ওভার খেলেও জয়ের লক্ষ্যে পৌঁছুতে পারেনি। সবগুলো উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে মাত্র ৭৮ রান। ৯৮ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতেছে বরিশাল লায়ন্স জুনিয়র দল। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মোস্তাফিজুর রহমান টুকু ও মো. সজিব।

টুর্নামেন্টের চতুর্থ ম্যাচ সেরার পুরস্কার নেন গাজীপুরের আল আমিন। ছবি : বাংলারচিঠিডটকম

২০ নভেম্বর দ্বিতীয় ম্যাচে অংশ নেয় শান্তিবাগ স্পের্টিং ক্লাব ও গাজীপুর ক্রিকেট একাডেমি দল। টসে জিতে অধিনায়ক শফিকুলের শান্তিবাগ স্পের্টিং ক্লাব ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১১১ রান। জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে অধিনায়ক সাব্বিরের গাজীপুর ক্রিকেট একাডেমি দল ১৪.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১১৫ রান সংগ্রহ করে। তারা ম্যাচ জিতেছে ৭ উইকেটে। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন হাফিজুর রহমান টিপু ও মো. জাহাঙ্গীর আলম।

২১ নভেম্বর টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে অংশ নেয় শান্তিবাগ স্পোর্টিং ক্লাব ও ম্যাশ ক্রিকেটার্স দল। টসে জিতে অধিনায়ক শফিকুলের শান্তিবাগ স্পের্টিং ক্লাব ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথম ইনিংসে অধিনায়ক জিসানের ম্যাশ ক্রিকেটার্স দল ব্যাটিংয়ে নেমে ১৯.৩ ওভারে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ৮৫ রান। জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে অধিনায়ক শফিকুলের শান্তিবাগ স্পোর্টিং ক্লাব মাত্র ১১ ওভারেই ১ উইকেটের বিনিময়ে ৮৯ রান সংগ্রহ করে। তারা ম্যাচ জিতেছে ৯ উইকেটে। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন হাফিজুর রহমান টিপু ও মো. জাহাঙ্গীর আলম।

২১ নভেম্বর টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে অংশ নেয় গাজীপুর ক্রিকেট একাডেমি দল ও বরিশাল লায়ন্স জুনিয়র দল। টসে জিতে বরিশাল লায়ন্স জুনিয়র দল প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১২৪ রান। জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে গাজীপুর ক্রিকেট একাডেমি ১৮ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২৭ রান সংগ্রহ করে। তারা ম্যাচ জিতেছে ৪ উইকেটে। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন হাফিজুর রহমান টিপু ও মো. জাহাঙ্গীর আলম।