ইউপি সদস্যকে নির্যাতনকারী সাবেক যুবলীগ নেতা মামুন গ্রেপ্তার

গ্রেপ্তার আল মামুন। ছবি: বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত
নিজস্ব প্রতিবেদক, সরিষাবাড়ী, বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ীতে ইউনিয়ন পরিষদের কার্যালয়ে ঢুকে মেম্বারকে মারধর করা সাবেক সেই যুবলীগ নেতা আল মামুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৮ মে ভোরে পুলিশের তথ্য প্রযুক্তির সহায়তায় রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেপ্তার সরিষাবাড়ী থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান।

গ্রেপ্তার মামুন উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা গ্রামের আইনুদ্দিন মাষ্টারের ছেলে ও সাবেক যুবলীগ নেতা। তার বিরুদ্ধে মাদক, চাঁদাবাজি, ইভটিজিংসহ একাধিক মামলা রয়েছে থানায়।

থানা পুলিশ সূত্রে জানা যায়, ১৫ মে দুপুরে উপজেলার ডোয়াইল ইউনিয়ন পরিষদের সচিবের কক্ষে দলবল নিয়ে ঢুকেন মামুন। এসময় পরিষদের উদ্যোক্তা ইমরান হোসেনের নিকট জোরপূর্বক মেয়ের জন্ম সনদ দিতে বলেন তিনি। জন্ম সনদ দিতে দেরি হওয়ায় হাত ভেঙে ফেলার হুমকি দেন মামুন। এরপর সচিবের কক্ষে বসে থাকা ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল করিমের সাথে বাকবিতন্ডায় লিপ্ত হন সাবেক ওই যুবলীগ নেতা। পরে এক পর্যায়ে ইউপি সদস্যকে কিল-ঘুষি-লাথি মেরে আহত করেন মামুন ও তার দলবল। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় মামলা হলে অভিযান চালিয়ে রাজধানীর ঢাকা থেকে তাকে আটক করে পুলিশ।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ওসি মুশফিকুর রহমান বলেন, ডোয়াইল ইউনিয়ন পরিষদের মেম্বারকে মারধর করার ঘটনায় মামুনের বিরুদ্ধে থানায় মামলা হয়। পরে পুলিশের তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে মামুনকে ঢাকার ধানমন্ডি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।