নির্বাচনী মামলায় গ্রেপ্তার ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

বাংলারচিঠিডটকম ডেস্ক : সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ২৪ আগস্ট জালিয়াতি ও ষড়যন্ত্রের অভিযোগে গ্রেপ্তার করা হয়। একটি ঐতিহাসিক মূখের ছবি নেওয়ার পর ২ লাখ ডলার বন্ডে তাকে মুক্তি দেওয়া হয়।

ট্রাম্প দক্ষিণ রাজ্যে ২০২০ সালের নির্বাচনের ফলাফলকে উল্টে দেওয়ার জন্য ১৮ জন অন্য আসামীর সাথে যোগসাজশ করার অভিযোগে অভিযুক্ত। মোটর শোভা যাত্রা নিয়ে বিমানবন্দরের উদ্দেশে যাওয়ার আগে আটলান্টার ফুলটন কাউন্টি জেলের ভিতরে ৩০ মিনিটেরও কম সময় কাটান।

বুকিং প্রক্রিয়া চলাকালীন এখন পর্যন্ত মামলার অন্যান্য আত্মসমর্পণকারি আসামীদের মতো ৭৭ বছর বয়সী ট্রাম্পের মুখের ছবি নেয়া হয়। যুক্তরাষ্ট্রের ইতিহাসে কোন সাবেক মার্কিন প্রেসিডেন্টের জন্য এটি প্রথম ঘটনা।

শেরিফের অফিস থেকে প্রকাশিত ছবিতে, তিনি গাঢ় নীল স্যুট, সাদা শার্ট ও লাল টাই পরা অবস্থায় ক্যামেরার দিকে তাকিয়ে ছিলেন।

গ্রেপ্তারের পর সাংবাদিকদের সাথে কথা বলার সময়, ২০২৪ সালের রিপাবলিকান প্রেসিডেন্ট মনোনয়নের জন্য অগ্রগামী ট্রাম্প বলেন,‘ এটি আমেরিকার জন্য অত্যন্ত দুঃখের দিন।’ এখানে যা ঘটেছে তা ন্যায় বিচারের প্রতারণা।’ তিনি বলেন, ‘আমি কিছু ভুল করিনি।’

ট্রাম্প তার নিজের ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে ‘নির্বাচনে হস্তক্ষেপ’ এবং প্রচারাভিযানেরওয়েবসাইটের একটি লিঙ্কসহ মুখের ছুবিটি পোস্ট করেছেন।