শেরপুরে স্কুল ছাত্রীর অশ্লীল ভিডিও ধারণের অপরাধে যুবক গ্রেপ্তার

গ্রেপ্তার অন্তর মিয়া।ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরের নালিতাবাড়ীতে চতুর্থ শ্রেণিতে পড়ুয়া ছাত্রীকে যৌনপীড়ন ও অশ্লীল ভিডিও চিত্র ধারণের চাঞ্চল্যকর মামলায় অন্তর মিয়া (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ১৫ আগস্ট সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ওই তথ্য নিশ্চিত করে সংস্থাটি। এর আগে ১৪ আগস্ট রাতে গাজীপুরের শ্রীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার অন্তর উপজেলার মরিচপুরান এলাকার ভুট্টুমিয়ার ছেলে।

র‌্যাবের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান, ভিকটিম নালিতাবাড়ীর একটি প্রাইমারি স্কুল পড়ুয়া ছাত্রী। ২০১২ সালে ওই ছাত্রীর বাবা-মার বিয়ে বিচ্ছেদের পর সে তার নানীর বাড়িতেই থাকতো। সেই সুবাদে ভিকটিম তার নানীর বাড়িতে থেকে পড়াশুনা করতো। প্রতিদিনের ন্যায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে ছাত্রীটির নানীর বাড়ির পাশে স্থানীয় ময়দান আলীর বাড়ির সামনে যায়। এ সময় ওই ছাত্রীকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে এবং তার শিশুসুলভ আচরণ ও সরল বিশ্বাসকে কাজে লাগিয়ে পরিকল্পিতভাবে ময়দান আলী তাকে কৌশলে তার ঘরে নিয়ে যায়। ওই সময় যৌন কামনা চরিতার্থ করার উদ্দেশ্যে একই গ্রামের অন্তর মিয়া এবং মোনায়েম নামে দুই যুবক ময়দান আলীর ঘরে আগে থেকেই ওঁৎ পেতে থাকে।

স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান আরও জানান, এ সময় ময়দান আলী ওই ছাত্রীকে ঘরের ভিতর রেখে বাইরে থেকে দরজা বন্ধ করে দেয়। এক পর্যায়ে অন্তর মিয়া এবং মোনায়েম ছাত্রীকে ভয়-ভীতি দেখিয়ে জোর পূর্বক তার পরনে থাকা স্কুল ড্রেস খুলে নগ্ন করে মোবাইলে ভিডিও ধারণ করে এবং তাদের যৌন কামনা চরিতার্থ করার উদ্দেশ্যে শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন পীড়ন করে। এ সময় ভয়ে কান্না-কাটি ও চিৎকার করতে থাকলে ঘরের দরজা খুলে ওই স্কুল ছাত্রীকে তারা ছেড়ে দেয়।

পরে সে বাড়িতে চলে আসে এবং ভয়ে স্বজনদের কাউকে এ ঘটনার বিষয়ে কিছু জানায়নি। পরবর্তীতে অন্তর মোবাইলে ধারণকৃত ভিডিও এলাকার বিভিন্ন লোকের মোবাইল ফোনে ছড়িয়ে দিলে তা ছাত্রীর নানীর নজরে আসে এবং জিজ্ঞাসাবাদে সব ঘটনা ওই ছাত্রী খুলে বলে।

আশিক উজ্জামান বলেন, পরে বৃদ্ধ নানী নালিতাবাড়ী থানায় হাজির হয়ে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে। এ ঘটনা বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচার হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরপর থেকে অন্তর গ্রেপ্তার এড়াতে দেশের বিভিন্ন জেলায় আত্মগোপনে ছিল। এরই সূত্র ধরে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাবের একটি আভিযানিক দল গাজীপুরের শ্রীপুরে অভিযান চালিয়ে অন্তর মিয়াকে গ্রেপ্তার করা হয়। আসামিকে নালিতাবাড়ী থানায় হস্থান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, এ ঘটনায় ৬ আগস্ট মামলা দায়েরের পর অন্যতম অভিযুক্ত ময়দান আলীকে গ্রেপ্তার করে নালিতাবাড়ী থানা পুলিশ।