ডেঙ্গু রোধে সচেতনতা বাড়াতে জামালপুর জেলা আওয়ামী লীগের শোভাযাত্রা

ডেঙ্গু প্রতিরোধে জামালপুর জেলা আওয়ামী লীগের সচেতনতামূল শোভাযাত্রা বের করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে জনসেচতনতামূলক আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। স্বাধীনতা চিকিৎসক পরিষদ জেলা শাখার সহযোগিতায় ১ আগস্ট দুপুরে এ কর্মসূচির আয়োজন করা হয়।

১ আগস্ট দুপুরে জামালপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত ডেঙ্গু প্রতিরোধে জনসেচতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

মির্জা আজম এমপি বলেন, আজকে বাংলাদেশের প্রত্যেকটি জেলায় ডেঙ্গু রোগী পাওয়া যাচ্ছে এবং মানুষের মৃত্যু হচ্ছে। যার পরিপ্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে যথাযথ চিকিৎসাসহ সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। যখনই কোন দুর্যোগ আসে, বন্যা, খড়া আসে তখনই কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে গিয়ে দাঁড়ায়। আজকে ঠিক একইভাবে ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগ জনগণের পাশে এসে দাঁড়িয়েছে। তিনি চলমান এই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান।

জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা স্বাচিপের সভাপতি ডা. মোশায়ের উল ইসলাম রতন, সাধারণ সম্পাদক ডা. সাজদা-ই-জান্নাত তনু, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোজাফফর হোসেন, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান প্রমুখ।

আলোচনা সভা শেষে দলীয় কার্যালয় থেকে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দয়াময়ী মোড়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও চিকিৎসক ও শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীও শোভাযাত্রায় অংশ নেন।