জামালপুরে আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস পালিত

আলোচনা সভায় বক্তব্য রাখেন জামালপুর জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ।ছবি: বাংলারচিঠিডটকম

এম আলমগীর, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : ‘মানুষই মুখ্য মাদককে না বলুন, শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলুন’ এই প্রতিপাদ্যের আলোকে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে জামালপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

৩০ জুলাই বেলা ১১টার দিকে শহরের ফৌজদারি মোড় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ।

বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম মৃদুলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা জালাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি জাহাঙ্গীর সেলিম, জেলা প্রেসক্লাবের সভাপতি এমএ জলিল, জামালপুর টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি ফজলে এলাহী মাকাম, রিলেশন মাদকাসক্তির নিরাময় কেন্দ্রের সত্ত্বাধিকারী মাহবুব খোদা মনি, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক শফিকুল আলম, বাক প্রতিবন্ধী স্কুলের শিক্ষক রিনা ও স্কুল শিক্ষার্থী সুমাইয়া জান্নাত ছোঁয়া প্রমুখ।

জেলা প্রশাসক মো. ইমরান আহমেদসহ বক্তারা জেলায় মাদকদ্রব্য বন্ধে সবার সহযোগিতা কামনা করেন। একই সঙ্গে পরিবারের অভিভাবকরা যেন তাদের ছেলেমেয়েদের মাদকের ভয়াল থাবা থেকে দূরে থাকে সে বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে মাদকের ভয়াবহতা ও কুফলের ওপর রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ২১ জন বিজয়ী শিক্ষার্থীর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।