ফাতেমা বেগম মেঘলা কাউন্সিলর নির্বাচিত

রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ফলাফল গ্রহণ করেন বিজয়ী কাউন্সিলর ফাতেমা বেগম মেঘলা। ছবি: মেহেদী হাসান

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর পৌরসভার সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর পদে উপ-নির্বাচনে শতকরা ৭১ দশমিক ১৯ ভাগ নারী-পুরুষ ভোটার ভোট দিতে কেন্দ্রে যায়নি। ১২ জুন অনুষ্ঠিত এই নির্বাচনে ভোট প্রয়োগ করেছে মাত্র শতকরা শতকরা ২৮.৮১ ভাগ ভোটার। এই নির্বাচনে ফাতেমা বেগম মেঘলা আংটি প্রতীকে ২ হাজার ৮২৫ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, জামালপুর পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাসলিমা আক্তারের মৃত্যুতে এই ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এবার এই উপ-নির্বাচনে এই ওয়ার্ডে মোট ভোটার ২৯ হাজার ৬৯৬ জন। ১০টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে ফাতেমা বেগম মেঘলা আংটি প্রতীকে ২ হাজার ৮২৫ ভোট কাউন্সিলর নির্বাচিত হয়েছে। তার নিকটতম নাজনীন আক্তার অটোরিকশা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭৪০ ভোট। এছাড়া আরও তিনজন প্রতিদ্বন্দ্বীর মধ্যে মৌসুমী আক্তার বৃষ্টি আনারস প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬০ ভোট, কাজল রেখা চশমা প্রতীকে পেয়েছেন ৭৩৫ ভোট এবং জহুরা বেগম জবা ফুল প্রতীকে পেয়েছেন ১৯৫ ভোট।

ভোটের দিন প্রতিটি কেন্দ্র সরজমিনে ঘুরে দেখা গেছে, ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে সর্বত্র শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়। কিন্তু ভোটার উপস্থিতি ছিল হতাশাজনক।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই উপনির্বাচনে ১০টি কেন্দ্রে ভোট দিয়েছে মাত্র ৮ হাজার ৫৫৫ জন। ভোট দিয়েছেন শতকরা ২৮ দশমিক ৮১ ভাগ ভোটার। ভোট দিতে কেন্দ্রে যায়নি শতকরা ৭১ দশমিক ১৯ ভাগ ভোটার। ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও শেরপুরের জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক।