কুটামনিতে পুকুরে মাছ ধরা নিয়ে প্রতিবাদ করায় মারধর, আহত ৪

প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হাসনা হেনা। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর সদর উপজেলার কুটামনি এলাকায় পুকুরে মাছ ধরার প্রতিবাদ করায় প্রতিবেশীদের মারধরে নারী-পুরুষসহ চারজন আহত হয়েছেন। আহতরা জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতরা হলেন, ওই এলাকার বাকী বিল্লাহর স্ত্রী হাসনা হেনা (৪৫), মৃত রহমত আলীর ছেলে উজ্জ্বল মিয়া (৩৩), বাকী বিল্লাহ (৫০) ও সামু মিয়ার স্ত্রী পারুল বেগম (৩৮)।

মারধরের ঘটনায় ১৪ মে দুপুরে ছয়জন নামীয় ও ৫/৬ জন অজ্ঞাত আসামি করে ভুক্তভোগী মৃত রহমত আলীর ছেলে মো. মুকুল মিয়া বাদী হয়ে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেছেন।

আসামিরা হলেন, ওই এলাকার জয়নাল উদ্দিনের ছেলে শামীম (৩৫) ও সাজিন (২০), মৃত নীল মামুদের ছেলে জয়নাল উদ্দিন (৬২) ও আজগর আলী (৫০), মো. হজরের ছেলে সোহাগ (২৮), জয়নালের স্ত্রী শান্তি বেগম (৫০)।

মামলার বাদী বলেন, প্রতিপক্ষ মামলার আসামিরা আমাদের প্রতিবেশী। তাদের বাড়ির সামনের রাস্তা দিয়ে আমাদের বাড়িতে যাতায়াত করতে হয়। তাদের বসতবাড়ি সংলগ্ন আমাদের একটি পুকুর আছে। আসামিরা অন্যায়ভাবে আমাদের পুকুর থেকে মাছ ধরে। এতে প্রতিবাদ করায় আসামিরা আমাদের ওপর ক্ষিপ্ত হয়। আমার বাবার মৃত্যুবার্ষিকী থাকায় ঘটনার দিন আমিসহ আমার দুই ভাই স্থানীয় বাজার থেকে বাজার শেষ করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেই। ঘটনার দিন ১৩ মে রাত ১টার দিকে আসামিদের বসতবাড়ির সামনে কাঁচা রাস্তার ওপর যাওয়া মাত্রই সেখানে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওঁৎপেতে থাকা লোকজন আমাদের ওপর হামলা চালায়। তাদের এলোপাথারি মারপিটে আমাদের চারজন গুরুতর আহত হয়। আহতরা জামালপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে সুবিচারের দাবি জানান।

এ বিষয়ে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ এ প্রতিবেদককে জানান, এ ব্যাপারে মুকুল মিয়া নামে একজন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।