জামালপুরে দুর্যোগ প্রস্তুতি বিষয়ে ওয়ার্ল্ড ভিশনের ওরিয়েন্টেশন

ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন লক্ষ্মীরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান।ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: দুর্যোগ মোকাবেলায় এবং প্রশমনের জন্য সমাজের নেতৃস্থানীয় ব্যক্তি ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের দায়িত্ব সচেতনতা বৃদ্ধি ও কৌশলগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ২২ ফেব্রুয়ারি ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে জামালপুর সদর উপজেলার লক্ষ্মীরচর ইউনিয়ন পরিষদে ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

এডিএইচ এর আর্থিক সহায়তায় এন্টিসেপটরি একশন (এএ) প্রকল্পের মাধ্যমে আয়োজিত ওরিয়েন্টেশনে সভাপতিত্ব করেন লক্ষ্মীরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. মনিরুজ্জামান। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন ইউনিয়ন পরিষদের সচিব আবু তালেব, ওয়ার্ল্ড ভিশন জামালপুর এরিয়া প্রোগ্রামের ব্যবস্থাপক সাগর ডি কস্তা, এএ প্রকল্পের কর্মকর্তা মানিক হালদার, উন্নয়ন সংঘের এপি সিডিও সমীর কুমার প্রমুখ। অনুষ্ঠানে ইউপি সদস্যসহ ৩০ জন এলাকার গণ্যমান্য ব্যক্তি অংশ নেন।

ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।ছবি:বাংলারচিঠিডটকম

জানা যায়, সমন্বিত কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে প্রাকৃতিক ও মানবসৃষ্ট ঝুঁকিগুলো হ্রাসকরণ, লক্ষিত জনগোষ্ঠীর দুর্যোগের পূর্বাভাসমূলক প্রস্তুতির পদক্ষেপ গ্রহণের সক্ষমতা বৃদ্ধি এবং দুর্যোগ প্রস্তুতির প্রক্রিয়া উন্নত করার লক্ষ্যে প্রকল্পটি বাঘেরহাট জেলার মংলা, রামপাল এবং জামালপুর জেলার সদর ও ইসলামপুর উপজেলায় শুরু হয়েছে।